সরিয়ে দেওয়া হলো স্বাস্থ্যসেবা বিভাগের সচিবকে

মো. আসাদুল ইসলাম (বায়ে) এবং মো. আব্দুল মান্নান (ডানে)
মো. আসাদুল ইসলাম (বায়ে) এবং মো. আব্দুল মান্নান (ডানে)  © সংগৃহীত

করোনাভাইরাস মোকাবিলায় সরকারের স্বাস্থ্য মন্ত্রণালের স্বাস্থ্যসেবা বিভাগের ভূমিকা নিয়ে আলোচনা-সমালোচনার মধ্যে এ বিভাগের সচিব মো. আসাদুল ইসলামকে সরিয়ে অন্য মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার (৪ জুন) তাকে বদলি করে পরিকল্পনা বিভাগের সচিব করা হয়েছে।

স্বাস্থ্যসেবা বিভাগে নতুন সচিব হয়েছেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) মো. আব্দুল মান্নান। আজ বৃহস্পতিবার এই আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

কিছু দিন ধরেই স্বাস্থ্যসেবা বিভাগের সচিবকে সরিয়ে দেওয়া হচ্ছে বলে গুঞ্জন চলছিল। এমনকি এই পদে আব্দুল মান্নান দায়িত্ব পাচ্ছেন তাও আলোচনায় আসে। সামাজিক যোগাযোগের মাধ্যমে অনেকে নতুন সচিবকে অভিনন্দনও জানান।

আজ বৃহস্পতিবার আরও তিনজন অতিরিক্ত সচিবকে পদোন্নিত দেয়া হয়েছে। তারা সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন। এর মধ্যে বরিশালের বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়াসিন চৌধুরীকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব করা হয়েছে।

এছাড়া বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস মোছা. আছিয়া খাতুন (অতিরিক্ত সচিব) সরকারি কর্ম কমিশন সচিবালয়ের সচিব হয়েছেন। আর গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইয়াকুব আলী পাটোয়ারী ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) হিসেবে দায়িত্ব পেয়েছেন।

আব্দুল মান্নান এর আগে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসক ছিলেন। এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক শিক্ষা উপদেষ্টা অধ্যাপক আলাউদ্দিন আহমেদের সময়ে তার একান্ত সচিবের দায়িত্ব পালন করেছেন। নতুন সচিবের বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলায়।


সর্বশেষ সংবাদ