করোনায় ফের বেড়েছে মৃত্যু, নতুন আক্রান্ত দুই হাজার ৯১১ জন

  © টিডিসি ফটো

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত হয়েছেন দুই হাজার ৯১১ জন। আজ মঙ্গলবার (২ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট ৭০৯ জন মারা গেলেন।

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা সর্বশেষ ২৪ ঘন্টার তথ্য তুলে ধরেন। তিনি বলেন, করোনা ঠেকাতে সাধারণ কাপড়ের মাস্ক খুব কার্যকর। সঙ্গে হাত ধোয়া ও সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে।

তিনি জানান, দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ৪৪৫ জন। সর্বশেষ ২৪ ঘন্টায় নমুন সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৯৫০ জনের। ৫২টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৭০৪ জনের। নতুন করে সুস্থ হয়েছেন ৫২৩ জন।

এর আগে সোমবার ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২২ জনের মৃত্যুর কথা জানানো হয়। এদিন পর্যন্ত দেশে করোনায় মোট ৬৭২ জনের মৃত্যু হয়। নতুন শনাক্ত হয় দুই হাজার ৩৮১ জন। মোট করোনা শনাক্ত হয় ৪৯ হাজার ৫৩৪ জনের। নতুন করে সুস্থ হন ৮১৬ জন। মোট সুস্থ ১০ হাজার ৫৯৭ জন।

গত রোববার জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘন্টায় রেকর্ড ৪০ জনের মৃত্যু হয়েছে। এটি দেশে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।


সর্বশেষ সংবাদ