দুর্বল হচ্ছে করোনাভাইরাস- জানালেন ইতালীয় চিকিৎসক

  © সংগৃহীত

মহামারি করোনার তাণ্ডবে মৃত্যুপুরীতে পরিণত হওয়া ইতালিতে ক্ষমতা হারিয়ে দুর্বল হয়ে যাচ্ছে। আর সে কারণে করোনা আক্রান্ত ব্যক্তি গুরুতর পরিস্থিতিতে আর সেভাবে পড়ছেন না দেশটিতে। এমনটি জানিয়েছেন ইতালির জ্যেষ্ঠ একজন চিকিৎসক।

দেশটিতে উত্তরাঞ্চলের সান রাফেলে হসপিটালের প্রধান আলবার্তো জাংরিল্লো বলেছেন, বাস্তবতা এই যে, এই ভাইরাস ক্লিনিক্যালি ইতালিতে আর নেই। তিনি আরো বলেছেন, গত ১০ দিনে যে হারে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে, তাতে মনে হচ্ছে এই ভাইরাস আর প্রাণঘাতী নেই। এটি ধীরে ধীরে ক্ষমতা হারিয়ে দুর্বল হয়ে যাচ্ছে।

এখন পর্যন্ত দেশটিতে ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩২ হাজার নয়শ ৯৭ জন এবং মারা গেছে ৩৩ হাজার চারশ ১৫ জন। শুরুর দিকে দেশটি চরম বিপাকে পড়েছিল। অন্যদিকে ভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ইতালি এখনো ছয় নম্বরে।

বর্তমান বিশ্বে করোনা পরিস্থিতি অনেকটাই ভালো ইতালির। কিন্তু নতুনভাবে এর হটস্পট হয়ে উঠেছে রাশিয়া, মেক্সেকো ও ব্রাজিলে। আলবার্তো জাংরিল্লো বলেছেন, বিশেষজ্ঞদের অনেকেই দ্বিতীয়বার করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার আশঙ্কা করেছেন। তবে আমার মনে হচ্ছে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

তিনি আরো বলেছেন, সবার উচিত শারীরিকভাবে দূরত্ব বজায় রাখা, দলগতভাবে অবস্থান না করা এবং মাঝেমাঝেই হাত সাবান দিয়ে পরিষ্কার করা। (সূত্র : রয়টার্স)


মন্তব্য

সর্বশেষ সংবাদ