করোনায় কলেজ শিক্ষকের মৃত্যু, উপসর্গ নিয়ে মারা গেলেন আরেকজন

  © ফাইল ফটো

টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের একজন সহকারী অধ্যাপক (৫৮) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে সিরাজ উদ্দিন সরকারি বিদ্যানিকেতন অ্যান্ড কলেজের অপর এক শিক্ষকের (৬০)।

শনিবার সন্ধ্যায় ও রাতে তাদের মৃত্যু হয়েছে। দুই প্রতিষ্ঠানের প্রধান তাদের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের অধ্যক্ষ আলাউদ্দিন মিয়া জানান, শনিবার কলেজের এক সহকারী অধ্যাপক মারা গেছেন। গণস্বাস্থ্য হাসপাতালে তার করোনা নমুনা পরীক্ষার পর পজিটিভ আসে।

টঙ্গী গণস্বাস্থ্য হাসপাতালের পরিচালক (প্রশাসন) নূরুল ইসলাম নূরু জানান, শনিবার বিকেল ৪টার দিকে ওই শিক্ষককে গুরুতর অবস্থায় হাসপাতালে আনা হয়। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে করোনা পরীক্ষা করা হয়।

পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়ে। এসময় তাকে হোম আইসোলেশনে থাকার পরামর্শ দেয়া হয়েছিল। পরে সন্ধ্যায় নিজ বাসায় মারা গেছেন তিনি।

এদিকে সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. ওয়াদুদুর রহমান জানান, এক সপ্তাহ ধরে জ্বরসহ করোনা উপসর্গে আক্রান্ত ছিলেন এক সহকর্মী। শনিবার রাতে তার জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে যায়। পরে রাত একটার দিকে নিজ বাড়িতে মারা যান তিনি।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজের শিক্ষকের মরদেহ শনিবার রাতে দাফন করা হয়েছে। তার বাড়ি লকডাউন করা হয়েছে বলেও জানান তিনি।