বিয়ের তৃতীয় দিনে করোনা শনাক্ত নববধূর

বিয়ের মাত্র তিনদিনের মাথায় নববধূর করোনা শনাক্ত হয়। মাত্রই বিয়ে হয়ে শ্বশুড়বাড়িতে এসেছে মেয়েটি। নতুন ঘর, নতুন পরিবেশে মানিয়ে নেয়ার আগেই তার জীবনে নেমে আসে চরম বিপদ। ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের ভোপালে।

ভারতীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী, ২৫ বছর বয়সী ওই তরুণী ভোপালের জাটখেড়ির বাসিন্দা। গত মঙ্গলবার তার বিয়ে হয়। কিন্তু তার আগে এক সপ্তাহ ধরেই তিনি জ্বর-ঠান্ডায় ভূগছিলেন।

বারবার জ্বর আসায় মেয়েটি অ্যান্ট্রিভাইরাল ওষুধ খাচ্ছিলেন। এছাড়া তার নমুনাও পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। কিন্তু ফল আসার আগেই তার বিয়ের দিন চলে আসে। এরপর বিয়ের দুইদিন পর অর্থাৎ বৃহস্পতিবার সেই ফল করোনা পজিটিভ আসে।

নববধূর করোনা শনাক্তে পর পরই স্বাস্থ্যকর্মীরা বাড়িতে এসে তাকে হাসপাতালে নিয়ে যান। সেই সঙ্গে বরসহ তার সংস্পর্শে আনা ৩২ জনকে কোয়ারেন্টানে পাঠানো হয়।

এদিকে নতুন বউয়ের করোনা শনাক্তের ঘটনায় মেয়েটির বাবার বাড়ি এবং শ্বশুড়বাড়িতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।মধ্যপ্রদেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজারেররও বেশি মানুষ। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭০ জনের।

সরকারের পক্ষ থেকে লকডাউন শিথিল করার পর থেকে মধ্যপ্রদেশে কমপক্ষে ১০০ টি বিয়ে অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বিয়ের অনুষ্ঠানে ৫০ এর জনের বেশি জমায়েত না হবার নিষেধাজ্ঞা, মাস্ক পরা এবং সামাজিক দুরত্ব মানার নির্দেশনা থাকলেও অনেক স্থানেই তা মানা হচ্ছে না।


মন্তব্য

সর্বশেষ সংবাদ