করোনায় আক্রান্ত ২১৫ দেশ, বাংলাদেশের অবস্থান এখন কত?

  © ফাইল ফটো

মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত ও থমকে গেছে পুরো বিশ্ব। এরই মধ্যে ভাইরাসে বেড়েই চলছে আক্রান্তের সংখ্যা। এর বিষাক্ত ছোবলে এখন পর্যন্ত (শনিবার দুপুর ১২ টায়) ৫৩ লাখ ৬ হাজার ৯২৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩ লাখ ৪০ হাজার ৭২ জন।

এরই মধ্যে বিশ্বে ২১৫ দেশসহ করোনায় আক্রান্ত হয়েছে। বিভিন্ন দেশে প্রতিনিয়তই আক্রান্ত ও মারা যাচ্ছে হাজার হাজার মানুষ।

এরই মধ্যে ওয়াল্ডওমিটারের অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত সবেচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুতে প্রথমে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৪৫ হাজার ৩৫৩ জন। আর এখন পর্যন্ত মারা যায় ৯৭ হাজার ৬৫৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৪ লাখ ৩ হাজার ২২৮ জন।

ঠিক তার পর পর দ্বিতীয় অবস্থানে ওঠে এসেছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩২ হাজার ৩৮২ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মারা যায় ২১ হাজার ১১৬ জন। এছাড়া সুস্থ হয়েছে ১ লাখ ৩৫ হাজার ৪৩০ জন।

আক্রান্তের দিক দিয়ে ঠিক তার পর পর রয়েছে রাশিয়া, স্পেন, যুক্তরাজ্য, ইতালি ফ্রান্স ও জার্মানি, ইরান আর দক্ষিণ এশিয়ার ভারত।

এদিকে এর আগে মৃত্যুপুরী দেশ হিসেবে পরিচিত ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয় ২ লাখ ২৮ হাজার ৬৫৮ জন। আর শুরু থেকেই সবচেয়ে বেশি মৃত্যুতে পরিনত দেশটিতে এখন পর্যন্ত মারা যায় ৩২ হাজার ৬১৬ জন।

এদিকে আক্রান্তের দিক দিয়ে বাংলাদেশের অবস্থান রয়েছে ২৭ নম্বর। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছে ৩০ হাজার ২০৫ জন। যেখানে শুধু মারা যায় ৪৩২ জন। এর পাশাপাশি সুস্থ হয়ে ওঠেছেন ৬ হাজার ১৯০ জন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ