২০ মে ২০২০, ২৩:৪১

করোনায় বায়তুশ শরফের পীরের মৃত্যু

  © ফাইল ফটো

বায়তুশ শরফের পীর মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিন মারা গেছেন। আজ বুধবার (২০ মে) বিকাল ৫টার দিকে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তার নমুনা পরীক্ষায় করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছিল বলে জানা গেছে।

মাওলানা কুতুব উদ্দিন ইসলামী ব্যাংকের শরিয়া বোর্ড এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শরিয়া বোর্ডের চেয়ারম্যান ছিলেন। এছাড়া নগরীর দেওয়ানহাট এলাকার বায়তুশ শরফ কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ ছিলেন তিনি।

মাওলানা কুতুব উদ্দিনের ছেলে মো. সালাউদ্দিন বেলাল বলেন, হৃদরোগ ও শরীরে সোডিয়াম কমে যাওয়ায় তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা তাকে জানিয়েছেন।

তিনি জানান, বৃহস্পতিবার বাদ জোহর বায়তুশ শরফ প্রাঙ্গণে হবে তার বাবার জানাজা, তারপর সেখানকার কবরস্থানে দাফন করা হবে। বায়তুশ শরফের পীর হিসেবে চট্টগ্রামসহ সারাদেশে মাওলানা কুতুব উদ্দিনের অসংখ্য ভক্ত রয়েছে।

গত বুধবার জ্বরসহ বিভিন্ন উপসর্গে অসুস্থ হয়ে পড়লে মাওলানা কুতুব উদ্দিনকে চট্টগ্রামের মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হয়। পরে মঙ্গলবার রাতে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। চট্টগ্রামে চিকিৎসাধীন থাকা অবস্থায় মাওলানা কুতুব উদ্দিনের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছিল।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে করা নমুনা পরীক্ষায় উনার করোনাভাইরাস পজিটিভ এসেছে বলে আমাদের জানানো হয়েছে।