করোনায় একদিনে শতাধিক ছাড়াল আক্রান্ত

  © টিডিসি ফটো

দেশে করোনাভাইরাসে শেষ ২৪ ঘন্টায় আরও ১১২ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। নতুন করে মৃত্যু হয়েছে এক জনের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাড়ালো ২১ জনে। আজ বৃহস্পতিবার অনলাইনে নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা চীনের বিশেষজ্ঞদের সঙ্গে যোগাযোগ করেছি। তারা আমাদের কিছু পরামর্শ দিয়েছেন। সবচেয়ে জোর দিয়েছেন, ঘরে থাকুন। গরম খাবার খেতে বলেছেন। পাশাপাশি গরম পানি দিয়ে কুলি করতে বলেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শক্রমে আমরা আবারো বলছি, বাড়ি থাকুন নিরাপদে থাকুন। এসময় সারাদেশে আক্রান্তের সংখ্যা বাড়ছে বলেও স্বীকার করে নেন তিনি।

অনলাইন ব্রিফিংয়ে এসময় দেশে প্রাইভেট মেডিকেল কলেজেও করোনা রোগীর চিকিৎসা দেয়া হবে বলে ঘোষণা দেয়া হয়। মোট ৬৯ টি মেডিকেল কলেজে ২৪ ঘন্টা খোলা থাকবে এবং সব সেবা দেয়া হবে বলে জানান বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশনের মহাসচিব ডা. এনামুর রহমান।

এসময় করোনা সংক্রান্ত দুর্যোগ মোকাবিলায় সরকারের পাশে থাকার ঘোষণা দেন তারা। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এ ব্যাপারে আলোচনা করেন তারা।

ব্রিফিংয়ে জানানো হয়, সর্বশেষ ২৪ ঘন্টায় মোট এক হাজার ৯৭ জনের রক্তের নমুনা পরীক্ষা হয়েছে। এ সময় করোনায় আক্রান্তদের চিকিৎসায় নিয়োজিত ও সেবাদানকারীদেরকে দেশবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ