করোনা উপসর্গে এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু, বাড়ি লকডাউন

  © সংগৃহীত

জ্বর, শ্বাসকষ্ট ও কাশি নিয়ে কুমিল্লার মুরাদনগর উপজেলার বলীঘর গ্রামের রায়হান সরকার রাফি (২০) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় তার বাড়ির আশেপাশের বাড়িসমূহ লকডাউন করে রাখা হয়েছে। আর এলাকায় করোনা আতঙ্ক বিরাজ করছে। বুধবার পার্শ্ববর্তী নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার মৃত্যু হয়। 

হাসপাতাল সূত্রে জানা যায়, জ্বর, শ্বাসকষ্ট ও কাশি এবং পায়ের সমস্যা নিয়ে বুধবার দুপুর ২টার দিকে চিকিৎসা নিতে নবীনগর স্বাস্থ্য কমপ্লেক্সে যায়। কিন্তু ভর্তি হওয়ার আগেই তার শারীরিক অবস্থার অবনতি হলে ঢাকায় পাঠানোর পরামর্শ দেয়া হয়। গাড়িতে তোলার আগেই সে মাটিতে লুটিয়ে পড়ে এবং কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন বলিঘর গ্রামের মো. মোখলেসুর রহমানের দ্বিতীয় ছেলে রায়হান সরকার রাফি। সে শ্রীকাইল সরকারি কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষার্থী ছিলেন। 

বাঙ্গরা বাজার থানার ওসি মো. কামরুজ্জামান তালুকদার বলেন, করোনার উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু সংবাদ পাওয়া মাত্র আমরা ওই বাড়ির আশেপাশের বাড়িসমূহ লকডাউন করে রেখেছি। পরিবারের লোকজনের সাথে কথা বলে জানা যায় মৃত রায়হান দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগছিলেন। এদিকে, গত ছয় দিন পূর্বে তার পা ভেঙে যায়। 

নিহতের পিতা মোখলেছুর রহমান জানান, সে দীর্ঘ বছর ধরে শ্বাসকষ্টজনিত নিউমোনিয়া রোগে অসুস্থ ছিল। বছর খানেক আগেও ঢাকার কুর্মিটোলা জেনারেল হসপিটাল থেকে চিকিৎসা করানো হয়। এছাড়া রায়হান কাজ করতে গিয়ে বাম পা ভেঙে ফেলে। গ্রামের ডাক্তার দ্বারা পায়ের প্লাস্টার করা হয়। ইনফেকশন হওয়াতে নবীনগরে সরকারি হসপিটালে তাকে নিয়ে যাওয়া হয়েছিল।

নবীনগর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. মোশরাত ফারখান্দা জেবিন বলেন, করোনাভাইরাসের একাধিক উপসর্গ তার মাঝে লক্ষ্য করেছি। বিশেষ করে শ্বাসকষ্ট ও জ্বর ছিল। তাই তার করোনা পরীক্ষার জন্য সব নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করা  হয়েছে। রিপোর্ট পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে মৃত্যুর প্রকৃত কারণ।


সর্বশেষ সংবাদ