করোনাভাইরাস সংক্রমণের নতুন হটস্পট নারায়ণগঞ্জ

  © সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে আরও ৫ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৭ জনে। এই সময়ের মধ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে আরও ৪১ জন। যা এখনো পর্যন্ত সর্বোচ্চ। ৭৯২ জনের নমুনা পরীক্ষা করে এই পরিমাণ রোগী শনাক্ত করা হয়েছে। নমুনা পরীক্ষার দিক দিয়েও সংখ্যাটি এখন পর্যন্ত সবোর্চ্চ। গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর এ পর্যন্ত সংক্রমিত মানুষের সংখ্যা হলো ১৬৪ জন।

আইইডিসিআরের তথ্য অনুযায়ী, দেশে করোনা আক্রান্তের বেশির ভাগই ঢাকার। এ জেলায় আক্রান্তের সংখ্যা ৮৪ জন। এরপরে রয়েছে নারায়ণগঞ্জ। গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৪১ জনের মধ্যে ১৫ জন নারায়নগঞ্জের বাসিন্দা। সবমিলিয়ে এ জেলায় আক্রান্তের সংখ্যা ৩৮ জন। এ জেলা করোনাভাইরাস সংক্রমণের নতুন হটস্পট হিসেবে আবির্ভূত হয়েছে বলে জানান সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। 

আজ স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘন্টায় দেশে ৪১ জনের মধ্যে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। নতুন আক্রান্তদের মধ্যে ২০ জনই ঢাকার। এছাড়া নারায়ণগঞ্জকে আমরা আরেকটি গুরুত্বপূর্ণ ক্লাস্টার হিসেবে চিহ্নিত করেছি। সেখানে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ জন। কুমিল্লা, কেরাণীগঞ্জ এবং চট্টগ্রামে একজন করে নতুন রোগী শনাক্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ সংবাদ সম্মেলনে জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৭৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন দেশের বিভিন্ন স্থানে ১০ হাজার ১৯০ জন হোম কোয়ারেন্টিনে আছেন; আর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ১২৬ জন।

 


সর্বশেষ সংবাদ