করোনা: জয়পুরহাটে কর্মহীন মানুষদের পাশে 'বাসদ'

  © টিডিসি ফটো

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারি নির্দেশনায় সম্পূর্ন শহর যখন ফাঁকা তখন কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র, দিনমজুর এবং খেটে খাওয়া ক্ষুধার্ত মানুষদের পাশে দাড়িয়েছে জয়পুরহাট জেলা সমাজতান্ত্রিক দল (বাসদ)।

শনিবার (৪ এপ্রিল) বিকেলে শহরের প্রফেসর পাড়া, বিশ্বাস পাড়াসহ বিভিন্ন এলাকায় অসহায়দের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ করেন বাসদের জেলা আহ্বায়ক ওয়াজেদ পারভেজ।

এসময় উপস্থিত ছিলেন, জেলা সদস্য উৎপল দেবনাথ, ছাত্র ফ্রন্টের দপ্তর সম্পাদক আশরাফুল ইসলাম প্রমুখ।

বাসদের জেলা আহ্বায়ক ওয়াজেদ পারভেজ বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়েছে দেশের খেটে খাওয়া সাধারণ মানুষ। ক্ষুধার্ত এইসব মানুষদের পাশে সমাজের প্রত্যেক বিত্তবানরা এগিয়ে আসলে এবং সরকারের পক্ষ থেকে ত্রান বিতরন কার্যক্রমের স্বচ্ছতা নিশ্চিত করলে কর্মহীন হয়ে পড়া এইসব মানুষদের না খেয়ে অনাহারে থাকতে হবে না। সকলে মিলে এগিয়ে আসলেই আমরা এই দুর্যোগকালীন সময় পার করতে পারব।

উলেখ্য, দেশে করোনা ভাইরাস শনাক্তের পরেই বিভিন্ন পাড়া মহল্লার শতাধিক পরিবারের মধ্যে মাটির কলস বিতরণ করে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

মাটির কলসটিতে প্রতি বেলা ভাত রান্নার পূর্বে করোনা প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য ১ মুষ্টি চাল রাখতে অনুরুধ করেন তারা। মানবিক দৃষ্টিকোণ থেকে স্বতফূর্ত ভাবে সাড়া দেয় পাড়া মহল্লার সাধারণ মানুষ। কয়েক সপ্তাহ পরে সেই সব কলসে রাখা চাল সংগ্রহ করে কর্মহীন মানুষদের ত্রান সামগ্রী বিতরণ করে তারা।


সর্বশেষ সংবাদ