১০০০ সুবিধাবঞ্চিত পরিবারের পাশে এমপি ব্যারিস্টার শামীম হায়দার

  © টিডিসি ফটো

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় নোভেল করোনাভাইরাস প্রতিরোধে কর্মহীন হয়ে পড়া অটোবাইক, ভ্যান ও রিক্সা চালকদের মাঝে সুন্দরগঞ্জের সংসদ সদস্য ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীর সার্বিক ব্যবস্থাপনায় এক হাজার অসহায় পরিবারের মাঝে চাল,ডাল,তেল, পিয়াজ,আলুসহ বিভিন্ন খাদ্যসামগ্রি ও সাবান বিতরণ করেন তিনি।

বুধবার( ১ এপ্রিল) বামনডাংঙা, গাইবান্ধা ও সুন্দরগঞ্জ ইউনিয়নে নিজস্ব অর্থায়নে এক হাজার অসহায় পরিবারের মাঝে চাল,ডাল,তেল,পিয়াজ,আলুসহ বিভিন্ন খাদ্যসামগ্রি ও সাবান বিতরণ করেন তিনি।

বর্তমান লকডাউনের কারণে কর্মে যেতে পারছেনা হাজারো খেটে খাওয়া মানুষ। এসকল মানুষদের সাহায্য করতে তাঁর নিজ উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে নিজ হাতে এক হাজার পরিবারে খাদ্য সামগ্রি বিতরণ করেন।

এসময় তিনি বলেন, বেঁচে থাকার তাগিদে প্রতিদিন জীবনের সাথে যুদ্ধ করে চলেছে অসহায় দরিদ্র জনগোষ্ঠী। কিন্তু করোনা বন্ধ করে দিয়েছে তাদের রুজি রোজগারের পথ। আমার এলাকার কোন গরীব মানুষ না খেয়ে রাত্রি যাপন করবে তা আমার জন্য খুবই বেদনাকর। আমি আমার সামর্থ্য মতো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি। আপনারা সকালে সচেতন থাকবেন। নিয়মিত সাবান দিয়ে হাত ধুবেন এবং অবশ্যই মাস্ক ব্যবহার করবেন।

উপস্থিত এ সময় সকল মানুষের উদ্দেশ্যে কিছু সচেতন মুলক কথা বলেন তিনি। বর্তমান সময়ে সকলকে সাহায্যের জন্য এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

তিনি আরো জানান, কোন নাগরিক যদি খাদ্য সংকটে থাকে আমার হটলাইনে ফোন করে জানাবেন, আমার সাহায্য টিম তাদের বাসায় খাবার পৌছে দেবে। দেশের এ চরম বিপদের দিনে সকল সাবলম্বীদের উচিত অসহায় মানুষের পাশে দাড়ানো।

ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপির এ মহৎ উদ্যোগে এলাকার এক বিদ্যালয়ের শিক্ষক তার অনুভূতি জানিয়ে বলেন, মানবতা আজ সকলকে ভালোবাসার সুতোয় বেধে দিয়েছে। প্রগতিশীল মানুষেরা বরাবরের মতোই তাঁদের মহানুভবতার প্রমাণ দিয়ে যাচ্ছেন।

তাঁরা প্রমাণ করেছেন সকল শাসক শোষক হয় না। এমনই মহানুভবতার পরিচয় দিয়েছেন ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী। তাঁর এ মহৎ কর্ম হাসি ফুটিয়েছে এক হাজার পরিবারের। পাটোয়ারীর মতো দেশের সকল নেতারা যদি এভাবে অসহায় মানুষের পাশে দাঁড়ায় দেশে কোন দুর্নীতি থাকবে না।


সর্বশেষ সংবাদ