করোনার চিকিৎসায় দক্ষিণ কোরিয়ায় বসানো হয়েছে টেস্টিং বুথ

  © সংগৃহীত

করোনাভাইরাসের চিকিৎসায় দক্ষিণ কোরিয়ার বিভিন্ন সড়কের ফুটপাতে বসানো হয়েছে টেস্টিং বুথ। সেখান থেকে যে কেউ চাইলেই করোনার পরীক্ষা করাতে পারছেন। পিপিই’র সঙ্কট দূর করতে এবং পরীক্ষা ও চিকিৎসা আরও সহজ করার লক্ষ্যে এমন পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানা গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র মো. নুরনবী শাহিন বর্তমানে দক্ষিণ কোরিয়ায় পড়াশোনার পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছেন। তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ তথ্য জানিয়েছেন।

শাহীন ফেসবুকে এক স্ট্যাটাসে লিখেছেন, ‘দক্ষিণ কোরিয়ায় হাসপাতালগুলোতে করোনায় সংক্রমিত হবার ভয় থেকে ডাক্তার ও নার্সদের বাঁচাতে এবং পিপিই’র অভাব ঘোচাতে, করোনা টেস্টিং বুথ বসানো হয়েছে। এমন বুথ আমাদের দেশের জেলা সদর হাসপাতালগুলোতে বসালে তো ডাক্তাররাও ভয় পেতো না, রোগীরাও সঠিক সেবা পেতো।’

প্রকাশিত ছবিতে দেখা যায়, একজন স্বাস্থ্যকর্মী সাধারণ চিকিৎসা সুরক্ষা পোশাক পরে সুরক্ষিত বুথের ভেতরে রয়েছেন। বুথের সঙ্গে সংযুক্ত হ্যান্ড গ্লোভসের মাধ্যমে রোগীর পরীক্ষা নিরীক্ষা করছেন তিনি।

বিশ্বের আরও অনেক দেশের মতো দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসের ভয়াবহ বিস্তার ঘটেছে। সেখানে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৭৬ জন। এরমধ্যে ১৬৯ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচ হাজার ৮২৮ জন।


সর্বশেষ সংবাদ