করোনা মোকাবেলায় ‘গণস্বাস্থ্য কল সেন্টার’ চালু

  © ফাইল ফটো

মহামারী করোনাভাইরাস ঠেকাতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র। তারই ধারাবাহিকতায় এবার ঢাকার সাভার, আশুলিয়া এবং ধামারাই অঞ্চলের করোনা উপসর্গ সম্বলিত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ‘কল সেন্টার’ খুলেছে প্রতিষ্ঠানটি। কল সেন্টারের নম্বর সমূহ-০১৪০৬-৬৯৫৯৩৬, ০১৪০৬-৬৯৫৯৪০, ০১৪০৬-৬৯৫৯৪৪

আজ গণস্বাস্থ্য কেন্দ্রের করোনা ভাইরাস প্রতিরোধ টাস্কফোর্সের প্রধান সমন্বয়কারী ডা. তারেক হাসান ও সদস্য সচিব ডা. মনিরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সামাজিক দূরত্ব বজায় রাখতে করোনাভাইরাস সংক্রান্ত উপসর্গ যেমন- জ্বর, সর্দি, কাশি, গলা ব্যাথা এবং শ্বাসকষ্ট দেখা দিলে প্রাথমিক পর্যায়ে হাসপাতালে আসার প্রয়োজন নেই। করোনা প্রতিরোধে হাসপাতালে ভিড় না করে আমাদের গণস্বাস্থ্য কেন্দ্রের ‘কল সেন্টার’ কল দিবেন। আমাদের বিশেষজ্ঞ চিকিৎসকগণ সর্বদা আপনাদের পরামর্শ দিবেন। এছাড়া কেউ যদি আক্রান্ত হয় তাহলে চিকিৎসক ও প্যারামেডিকরা পার্সোনাল প্রটেকটিভ ইকুইফমেন্ট (পিপিই) নিয়ে চিকিৎসা সেবা প্রদান করবে। জনস্বার্থে ২৪ ঘন্টা খোলা এই সেন্টারে প্রতিদিন উল্লেখযোগ্য সংখ্যক রোগী চিকিৎসা সেবা পাবেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনা পরিস্থিতির অবনতি ঘটলে জ্বর, হাঁচি, কাশির রোগীদের চিকিৎসার জন্য হাসপাতালের অদূরে আলাদা আইসোলেশন প্রস্তুত রাখা হয়েছে।


সর্বশেষ সংবাদ