করোনা প্রতিরোধে ড্যাবের হটলাইন চালু

  © ফাইল ফটো

প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে এবার প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান ও পরার্মশ গ্রহণের প্রদানের জন্য হটলাইন চালু করেছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

সংগঠনের মহাসচিব অধ্যাপক ডা. মো. আব্দুস সালাম রোববার এক বিজ্ঞপ্তিতে বলেন, দেশের এই ক্রান্তিকালে সারা পৃথিবী যখন এক ভয়াল ভাইরাসে আক্রান্ত, মানুষ যখন ভীত সন্ত্রস্ত, অসহায়, সাহায্যের জন্য মুখাপেক্ষী ঠিক তখনই ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) একদল অকুতোভয় চিকিৎসক ও বিশেষজ্ঞ চিকিৎসকগণ দ্বারা জরুরী স্বাস্থ্য সেবার উপদেশ দিতে মানুষের পাশে থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জনগণের প্রিয় নেতা, আপোসহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভবিষ্যৎ কাণ্ডারী, তারুণ্যের প্রতীক তারেক রহমানের বিশেষ নির্দেশনায় মানুষের পাশে আমাদের স্বাস্থ্যসেবা টিম প্রস্তুত রয়েছে। আপনার স্বাস্থ্যসেবা যেকোনো জরুরী প্রয়োজনে নিম্নলিখিত হটলাইন নম্বরে ফোন করুন। ড্যাব ইতোমধ্যে বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে টেলিফোনে স্বাস্থ্যসেবা প্রদান করার জন্য একটি মেডিক্যেল টিম গঠন করেছে।

করোনায় সর্বসাধারণের প্রতি নির্দেশনা দিয়ে এতে আরো বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ এখন বিশ্ব মহামারি এ ব্যবস্থায় ঘরে অবস্থানই হতে পারে একমাত্র প্রতিষেধক। কিন্তু ঘরে অবস্থানকালে করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ যেমন- হাঁচি, কাশি, সর্দি, জ্বর শ্বাসকষ্ট অথবা অন্য কোনো স্বাস্থ্যগত সমস্য দেখা দেয় তখন আতঙ্কিত না হয়ে ফোন করুন নিচের ফোন নম্বরগুলোতে। চিকিৎসকেরা সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত মোবাইল ফোনের মাধ্যমে জরুরি প্রথমিক স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য প্রস্তুত আছেন।

হটলাইন যোগাযোগের ফোন নম্বরসমূহ- ০১৭৬২০৮২৪১৩, ০১৭১৭৫৫৯৫৯৯, ০১৩০৩৮৭৫৬৮৩, ০১৫৩৩৮৬৫৫০৩, ০১৭১৭২২৩৭৭৩, ০১৭১১১৪৬১২০, ০১৫৫২৫৭৫১২৯, ০১৯১৫৩২৬৫৬০, ০১৬২৭০০৫৪০৪, ০১৮২২৮৩৮৭৯২, ০১৯১৫৩২৬৫৬১, ০১৪০৭৯৬৪৭৫২, ০১৯১৪২৪৩০৪৬, ০১৮৭১৫১৫৬৮৯, ০১৭১১৩১৬১৫১, ০১৮১৮৬৬৭৭৯৮, ০১৭১২৮৯৯৭২৫, ০১৭১১৫৭৯৭৪৪, ০১৭৯৯৩৮৪০৩৯, ০১৭১৬০৩৪১৪০, ০১৮১৬০৩৪৭৫৯, ০১৭১১৭৩৩১৭৫, ০১৭১১১১৬১১২, ০১৮২২১১১২১০, ০১৭১১১৭৫৮৭৭, ০১৫৫২৪৫৪৫৩০, ০১৭০৪০০৪৬৮০, ০১৭১৫০৬৪৫৭২, ০১৮১৯৩৮৮৫৫৯, ০১৭১১৯১২৩৬৯, ০১৭৩৭৮৬৫৮০৫, ০১৭২২৭৭৩৫৬০, ০১৬৮৬০৬৮৭২০, ০১৭২০৬৮২৩৪৬, ০১৬১৬২০২১৯৫, ০১৮১৯৪৯৬৯৮১, ০১৭১১৮২১৫৮৪, ০১৯৭৯০৬৪৮৪২, ০১৭১৫০১৩৭১৪, ০১৭১৫১৬০৭১৪, ০১৬৭২৬১৭৯১৯, ০১৭১১৩৫৬৪৪৪, ০১৭১১৮৩২৪৭২, ০১৯১৪৭৯৯৯৯৮, ০১৭১৫০৪০২৮৬, ০১৭১১৯৫২৮৭১, ০১৯৭৯৯১৭৪৭৫, ০১৮৮৩১৪৭২২৬, ০১৭০৯৬২৬৪৯৬, ০১৬১২২৩৮৮৫৫, ০১৩০৫৬৯০১৬৯, ০১৩১২৭৮৬৭৮৪, ০১৭১৭০৫০০০৮, ০১৭৩৩৯১৫৮৮৩, ০১৯১৮১১৯৩৯৭, ০১৫৫২৩৮০৫৪২, ০১৭২৪০৯৫৯১৯, ০১৭২১৩১৪৮০০, ০১৮৪১২৮৭১৪০, ০১৮১২১২০৫৮২, ০১৭১১০৭৫০৪৪, ০১৯১৫৪৫৪১০২, ০১৭১৪০৪৮১৪৭, ০১৭১৭৩১৭৩৩৬, ০১৭১৫৫৮৪২৫২, ০১৯০৩৪৭৭১৩৪, ০১৬৭৪৪২৭৪৮৬, ০১৩১১১৮৬৭৪৭, ০১৮১৯৪৯৫৮৪২, ০১৯৭২৩০৩১৩৭, ০১৭১১৫৪৯২৭০, ০১৭৩৩৪২৯২০৭, ০১৭২২০৪০১৫১, ০১৬৮৭৯৬৪২৪৩, ০১৭২২৫৯৫৫৩৫. ০১৩১৪৯৯১৯৩৭, ০১৭৩৮৯০৮১৭৩, ০১৮৬৬৮৭৮৬৭৩, ০১৬৩২৪১১২৩৭, ০১৮৩৮৯০৫১৬৪।


সর্বশেষ সংবাদ