করোনার কারণে জুমার নামাজ বাতিল ইরানে

  © সংগৃহীত

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ইরানের রাজধানী তেহরানসহ অন্যান্য অঞ্চলে আজ (শুক্রবার) জুমার নামাজের সকল জামাত বাতিল করেছে। বৃহস্পতিবার দেশটির আধা-সরকারি সংবাদ সংস্থার এক প্রতিবেদনে এ তথ্য জান গেছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানোশ জাহানপোরের বরাত দিয়ে সংবাদমাধ্যম বলছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সব ধরনের গণজমায়েত বন্ধ থাকবে। তিনি বলেন, নতুন করোনাভাইরাস সংক্রমণের চিকিৎসায় আগামী সপ্তাহে অন্তত ১৫টি মেডিকেল ল্যাব চালু করা হবে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ১০৬ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। নতুন করে আক্রান্তদের মধ্যে দেশটির নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকারও রয়েছেন। এর আগে গত মঙ্গলবার ইরানের উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরছির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হন দেশটির চিকিৎসকরা।

ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার ইরানে ২৫৪ করোনাক্রান্তের একজন। গত কয়েক দিনে করোনাক্রান্ত হয়ে দেশটিতে অন্তত ২৬ জনের প্রাণহানি ঘটেছে, যা চীনের বাইরে এখন পর্যন্ত এ ভাইরাসে সর্বোচ্চ প্রাণহানির ঘটনা।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৮০৫ জন, আক্রান্ত ৮০ হাজার ৩২০ জন। এর মধ্যে শুধু চীনেই আক্রান্ত ৭৮ হাজার ৪৯৭ জন, মারা গেছেন ২ হাজার ৭৪৪ জন।


সর্বশেষ সংবাদ