করোনার বন্ধেও ন্যাশনাল আইডিয়ালের শিক্ষক-কর্মকর্তাদের উপস্থিত হওয়ার নির্দেশ

  © টিডিসি ফটো

করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে আগামী ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছে সরকার। বন্ধের মধ্যে আগামীকাল রবিবার রাজধানীর বনশ্রীর ন্যাশনাল আইডিয়াল স্কুলের প্রায় ৬শ’ শিক্ষক ও কো-অর্ডিনেটরদের প্রতিষ্ঠানে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শেখ ফরিদ আহম্মদ এক নোটিশের মাধ্যমে এই নির্দেশনা দেন।

নোটিশে বলা হয়েছে, বেতন বিল প্রস্তুতের জন্য ব্যাংক হিসাব সংক্রান্ত কাজ, মার্চ মাসের বেতন বিল প্রস্তুত, অর্ধবার্ষিক পরীক্ষার সিলেবাস সংক্ষিপ্ত করা, অর্ধবার্ষিক পরীক্ষার জন্য গুরুত্বপূর্ণ টপিক সিলেকশন, অর্ধবার্ষিক পরীক্ষার প্যাটার্ন নোট-শিটের খসড়া প্রস্তুত করা এবং অর্ধবার্ষিক পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়নের জন্য শিক্ষক ও কো-অর্ডিনেটরদের উপস্থতি থাকতে বলা হয়।

নোটিশে আরও বলা হয়, স্বল্প সময়ের জন্য মর্নিং শিফটের শিক্ষকদের রবিবার সকাল ১০টায় এবং ডে শিফটের শিক্ষকদের দুপুর ১২টায় ৩ নম্বর ভবনে উপস্থতি হওয়ার জন্য অনুরোধ করা হলো। নোটিশে ৬ দফা কাজের উল্লেখ থাকলেও সংক্ষিপ্ত সময়ের জন্য উপস্থিতি থাকার কথা উল্লেখ করা হয়েছে। 

বন্ধের মধ্যেও সব শিক্ষক ও কো-অর্ডিনেটরদের স্কুলে উপস্থিত থাকার নির্দেশনার বিষয়টি স্বীকার করেন প্রধান শিক্ষক শেখ ফরিদ আহম্মদ। করোনা ঝুঁকির মধ্যে কেন তাদের উপস্থিত হতে বলা হয়েছে—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ব্যাংক একাউন্ট করার জন্য ডাকা হয়েছে।’ তবে অন্য কোনও তথ্য দেওয়া যাবে না বলে জানান তিনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ