ইংরেজি ভার্সনের জেএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডে ৪ কেন্দ্র

  © সংগৃহীত

ইংরেজি ভার্সনের ঢাকা বোডেৃর জেএসসি পরীক্ষার্থীদের জন্য ৪টি পৃথক কেন্দ্র নির্ধারণ করেছে ঢাকা শিক্ষা বোর্ড। আসন্ন জেএসসি পরীক্ষায় এই ৪ কেন্দ্রের বাইরে অন্য কোনো কেন্দ্রে বোর্ডের ইংরেজি ভার্সনের শিক্ষার্থীদের পরীক্ষা দেয়ার সুযোগ নেই বলেও জানিয়েছে ঢাকা বোর্ড।

তবে, পূর্ব নির্ধারিত কেন্দ্রে অনুষ্ঠিত হবে বাংলা ভার্সনের পরীক্ষা। এছাড়া রেজিস্ট্রেশন কার্ডে ভুল থাকলে ২১ আগস্টের মধ্যে বোর্ডকে জানাতে প্রতিষ্ঠান প্রধানদের বলা হয়েছে। বুধবার (৭ আগস্ট) ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়।

ইংরেজি ভার্সনের শিক্ষার্থীদের পরীক্ষার জন্য নির্ধারিত কেন্দ্র চারটি হলো, রাজধানীর মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়, গবর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুল, উত্তরার নওয়ার হাবিবুল্লাহ আদর্শ উচ্চ বিদ্যালয় এবং ঢাকা ক্যান্টনমেন্টর মুসলিম মর্ডান অ্যাকাডেমি।

বর্তমানে ঢাকা বোর্ডের অধীনে থাকা স্কুলগুলোর ৬৬টিতে ইংরেজি ভার্সন চালু আছে। এসব স্কুলের পরীক্ষার্থীদের এ ৪টি কেন্দ্রে জেএসসি পরীক্ষা দিতে হবে। রাজধানীর মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৫টি স্কুলের, গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুল কেন্দ্রে ১৬টি স্কুলের, উত্তরার নওয়াব হাবিবুল্লাহ আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৬টি স্কুলের এবং ঢাকা ক্যান্টনমেন্টর মুসলিম মর্ডান অ্যাকাডেমি কেন্দ্রে ১৯টি স্কুলের ইংরেজি ভার্সনের জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ