রাজশাহী শিক্ষাবোর্ডে নতুন চেয়ারম্যান

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বহুল আলোচিত চেয়ারম্যান অধ্যাপক আবুল কালাম আজাদকে ওএসডি করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এক প্রজ্ঞাপনে প্রেষণ বাতিল করে তাকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা নিযুক্ত করা হয়েছে।

তিনি আগামী ৩০ জুন রাজশাহী শিক্ষাবোর্ড থেকে অবমুক্ত হবেন বলে জানা গেছে। বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আনারুল হক প্রামাণিক বিষয়টি নিশ্চিত করেছেন। অন্যদিকে একই দিনের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পৃথক প্রজ্ঞাপনে রাজশাহী সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের অধ্যাপক মোকবুল হোসেনকে রাজশাহী শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

এদিকে রাজশাহী শিক্ষা বোর্ডে চেয়ারম্যান পদে রদবদলের খবরে শিক্ষা বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে স্বস্তি ফিরেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই ‘অবশেষে রাজশাহী শিক্ষা বোর্ড রাহুমুক্ত’ বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, টানা ৯ বছর ধরে রাজশাহী শিক্ষা বোর্ডে কর্মরত ছিলেন অধ্যাপক আবুল কালাম আজাদ। প্রথমে সচিব পদে এবং পরে চেয়ারম্যান হিসেবে শিক্ষা বোর্ডে দায়িত্ব পাল করেন তিনি। টানা ৯ বছর ধরে বোর্ডের নীতি নির্ধারণী পর্যায়ে দায়িত্ব পালনের সময়ে তার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে। তার বিরুদ্ধে উত্থাপিত সাড়ে ৪ কোটি টাকার অনিয়ম ও দুর্নীতির অভিযোগের তদন্ত করছে দুর্নীতিদমন কমিশন (দুদক)।


মন্তব্য

সর্বশেষ সংবাদ