ইরাবের এডুকেশন এক্সপো

উচ্চশিক্ষায় পড়ার বিষয় নির্বাচন নিয়ে পরামর্শ দেবেন আয়মান

আয়মান সাদিক
আয়মান সাদিক  © ফাইল ছবি

দেশের সবচেয়ে বড় এডুকেশন এক্সপো অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) দিনব্যাপী এই এক্সপোর আয়োজন করেছে এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব)। এতে ৬০টির বেশি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়, পলিটেকনিক ইন্সটিটিউটসহ বিভিন্ন ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান তাদের গবেষনা, প্রকাশনা ও উদ্ভাবন নিয়ে হাজির থাকবে। সকাল ৯টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলা এই এক্সপো সকলের জন্য উন্মুক্ত থাকবে।

এই এক্সপোতে একটি বিশেষ সেশনে শিক্ষার্থীদের উচ্চশিক্ষায় বিষয় নির্বাচন ও ক্যারিয়ার ভাবনা নিয়ে বক্তব্য রাখবেন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আয়মান সাদিক।

‘Talk on Pathway to Success: Navigating Subject Choice for Higher Education Speakers’—শীর্ষক এই বিশেষ সেশনটির সঞ্চালনা করবেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি মেম্বার আসিফ বিন আলী। এতে বক্তা হিসেবে আরও থাকবেন অন্যরকম গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ ও টিসিএল গ্লোবাল লিমিটেডের প্রধান নির্বাহী ও প্রতিষ্ঠাতা মোহাম্মদ রাজা মিঞা।

এই সেশনের বিষয়ে আয়মান সাদিক বলেন, উচ্চ মাধ্যমিকের পর দেশে ও দেশের বাহিরে উচ্চশিক্ষা নিয়ে গিয়ে অনেক শিক্ষার্থী সঠিক গাইডলাইন পায় না। অনেক সময় আমরা আশেপাশের লোকদের কথা শুনে সিদ্ধান্তটি নিয়ে নেয়। অনেক সময় চিন্তা করিনা যে আমরা আসলে কি চায়। এসব বিষয় মাথায় রেখে সঠিক গাইডলাইন নিয়ে ইরাবের এডুকেশন এক্সপোতে একটি বিশেষ সেশন হবে। সেখানে আমি থাকছি এবং আমরা কিভাবে আমাদের কাঙ্ক্ষিত লক্ষে এগুতে পারি সে বিষয়ে আলোচনা করবো।

আয়োজকরা জানিয়েছেন, এদিন সকাল ৯টায় এক্সপোর উদ্বোধন ও বিকেল সাড়ে ৫টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। দিনব্যাপী এই এক্সপোতে একাডেমি-ইন্ডাস্ট্রিজ লিংকেজ এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ে গবেষণা ও পিএইচডির সুযোগ নিয়ে আরও দু’টি বিশেষ সেমিনার অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, এই এক্সপো উপলক্ষ্যে প্রায় ১৫ দিন আগে অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করা হয়েছিলো। রেজিস্ট্রেশন করলে লটারিতে থাকছে ল্যাপটপ, ট্যাব, মোবাইলসহ অসংখ্য পুরষ্কার। রেজিস্ট্রেশন ছাড়াও মেলা সকলের জন্য উন্মুক্ত থাকছে। ইতিমধ্যে এক লাখেরও বেশি শিক্ষার্থী তাদের রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে।


সর্বশেষ সংবাদ