প্রবেশপত্র জটিলতায় পরীক্ষা অনিশ্চিত ১৬ শিক্ষার্থীর, স্কুলের বারান্দায় অবস্থান

এখনো প্রবেশপত্র হাতে না পাওয়ায় বিদ্যালয়ের সামনেই অবস্থান শিক্ষার্থীদের
এখনো প্রবেশপত্র হাতে না পাওয়ায় বিদ্যালয়ের সামনেই অবস্থান শিক্ষার্থীদের  © সংগৃহীত

রাত পেরোলেই শুরু এসএসসি ও সমমানের পরীক্ষা; সারা দেশের পরীক্ষার্থীরা যখন প্রস্তুতি নিতে ব্যস্ত, তখন প্রবেশপত্র না পেয়ে স্কুলের বারান্দায় অবস্থান করছেন নীলফামারী সদর উপজেলার টুপামারী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ১৬ পরীক্ষার্থী। শিক্ষার্থীদের অভিযোগ, প্রধান শিক্ষকের গাফিলতির কারণে পরীক্ষায় অংশ নেওয়া অনিশ্চিত হয়ে পড়েছে তাদের।

শনিবার (২৯ এপ্রিল) রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিদ্যালয়ের বারান্দায় অবস্থান করছেন পরীক্ষার্থীরা।

এসএসসি পরীক্ষার্থীরা জানান, আমরা প্রবেশপত্র না নিয়ে বাড়ি যাব না। কালকে আমাদের পরীক্ষা। যেখানে আমাদের পরীক্ষার প্রস্তুতি নেওয়ার কথা, সেখানে আমরা স্কুলের বারান্দায় বসে আছি। স্যারের অবহেলায় আমাদের এই অবস্থা।

তারা বলছেন, যখন আমাদের ক্লাস নাইনের রেজিস্ট্রেশন হয় সেই সময় ৫০০ টাকা দিছি। তখন কিন্তু বলে নাই আমার নাইনের রেজিস্ট্রেশন হইছে কিনা। এসএসসির ফরম পূরণের সময় দিলাম ২ হাজার ২০০ টাকা। পরে আবার বললো তোমাদের ফরম পূরণের সমস্যা হইছে, এক হাজার টাকা দেও। আমি আরও এক হাজার টাকা দিলাম। এখন বলতেছে আরও ১ হাজার ৯০০ টাকা লাগবে। এত টাকা দেওয়া কি সম্ভব। এখনো আমি এডমিট হাতে পাইনি। একজন যদি আমরা এডমিট না পাই আমরা কেউ পরীক্ষা দিব না।

আর অভিভাবকরা জানিয়েছেন, সকাল থেকে বাচ্চারা প্রবেশপত্রের জন্য স্কুলে পড়ে আছে। রাত হওয়ার পর বাড়ি যায় নাই দেখে নিজেই চলে আসলাম স্কুলে। সারাদিন বাচ্চাগুলা স্কুলের বারান্দায় বসেছিল মুড়ি আর চানাচুর খেয়ে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোসজেদা বেগম বলেন, আমাদের স্কুলের ১৬ জনের সমস্যা ছিল। এর মধ্যে ১১ জনের কাগজ পাওয়া গেছে। এখন পর্যন্ত ৪টা বাচ্চার সমস্যা রয়েছে। কালকে যেহেতু পরীক্ষা, বাকি বাচ্চাদের প্রিপারেশনের দরকার আছে। আমি হেড স্যারের সঙ্গে কথা বললাম, এছাড়া কালকে থেকে হেড স্যারকে তাগাদা দিচ্ছি যে, যেকোনো কিছুর বিনিময়ে বাচ্চারা যাতে পরীক্ষা দিতে পারে সেই ব্যবস্থা করতে। উনার সঙ্গে এখানে আসার আগেও ফোনে কথা বলছি।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদ রহমানের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার সাথে কোনো যোগাযোগ করা সম্ভব হয়নি।


সর্বশেষ সংবাদ