সবচেয়ে সুদর্শন নায়ক শাকিব খান

সবচেয়ে সুদর্শন নায়ক শাকিব খান
শাকিব খান  © ফাইল ফটো

ঢাকাই সিনেমার সবচেয়ে সুদর্শন নায়ক হিসেবে পরিচিতির শীর্ষ আছেন নায়ক শাকিব খান। নব্বই দশকের শেষ ভাগে আত্মপ্রকাশ করা এই নায়ক তার নায়কসূলভ চেহারা আর অভিনয় দিয়ে নিজের অবস্থান তৈরি করেছেন। শাকিব খানের প্রশংসায় বিভিন্ন সময় অনেকেই পঞ্চমুখ হয়েছেন। এবার সেই তালিকায় যুক্ত হলো দেশের অন্যতম গুণী নির্মাতা দীপংকর দীপনের নাম।

তিনি শাকিব খানকে উত্তরম কুমারের পর সবচেয়ে সুদর্শন নায়ক হিসেবে আখ্যা দিয়েছেন। ফেসবুকে দীপংকর দীপন লিখেছেন, শাকিব ভাই আমার কাছে উত্তম কুমারের পরে সবচেয়ে সুদর্শন বাংলা নায়ক। শাকিব ভাইকে আমি একবার একটি হাসপাতালে বসে বলেছিলাম, তার ন্যাচারাল লুকটা তার সেরা লুক। এই লুকটা নিয়ে ফাইট দিতে পারেন মার্লন ব্রান্ডো, মন্টগোমারি ক্লিফ্ট আর উত্তম কুমারের সাথে।

বর্তমানে ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান। তার ওপর ভরসা করেই সচল রয়েছে দেশের সিনেমা হলগুলো। করোনাভাইরাসের আগে বছরে অর্ধশতাধিক সিনেমা মুক্তি পেলেও কেবল তার ছবিই ব্যবসা করতে দেখা গেছে। তাই নানা সময়ে এ নায়কের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন অনেকেই।

এ প্রশংসা শাকিব খানকে ইমপ্রেস করার জন্য করেননি তিনি। পোস্টে লিখেছেন সেটাও। দীপংকর দীপন বলেন, শাকিব ভাইকে ইমপ্রেস করার জন্য কথাগুলো বলছি না আমি। তার সাথে আমার কোন ছবি নেই- কথাও হচ্ছে না কোন ছবির বিষয়ে। কেবল বিশ্বাস থেকেই বলছি।

দীপংকর দীপন পরিচালিত ‘ঢাকা অ্যাটাক’ ২০১৭ সালে মুক্তি পায়। সে সময় দেশজুড়ে আলোড়ন তৈরি ছবিটি। প্রথম ছবি দিয়েই নির্মাতা হিসেবে দর্শকদের হৃদয়ে স্থান করে নেন তিনি। এরপর ‘ঢাকা ২০৪০’ ও ‘অপারেশন সুন্দরবন’ নামে দুটি ছবি নির্মাণ শুরু করেন তিনি।


মন্তব্য