৩১ জুলাই ২০২০, ২২:১২

‘অগ্নিফসল’ টেলিছবিতে ঢাবি ছাত্রী মৌসুমী

  © টিডিসি ফটো

‘ঘুড্ডি’ খ্যাত বরেণ্য নির্মাতা সৈয়দ সালাহউদ্দীন জাকীরের টেলিছবিতে অভিনয় করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মৌসুমী মৌ। ইমপ্রেস টেলিফিল্মের নির্মিত ‘অগ্নিফসল’ নাটকে কাজ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় প্রিন্টিং এন্ড পাবলিকেশন বিভাগের সাবেক শিক্ষার্থী মৌসুমী মৌ।

টেলিছবি অগ্নিফসল সাজানো হয়েছে মুক্তিযুদ্ধের একটি বিশেষ গল্প নিয়ে। এই ছবিতে বিভিন্ন ধর্মের সংমিশ্রন দেখানো হয়েছে। ঈদের চুতর্থদিন চ্যানেল আইয়ে বিকাল সাড়ে চারটায় এই ছবি সম্প্রচার করা হবে। যেখানে আফজাল হোসেন ও মৌসুমী মৌ অভিনয় করেছেন বাবা ও মেয়ের চরিত্রে।

টেলিছবির বাকি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ইয়াশ রোহান, ফারহানা মিঠু, তৌফিকুল ইসলাম ইমন, পৌশাল প্রমুখ।

মৌসুমী মৌ জানায়, গল্পটা ১৯৭১-এর মে-জুন মাসের। একটি অবরুদ্ধ বাড়িতে আশ্রয় নিয়েছেন কয়েকজন মানুষ। একজন হিন্দু, একজন বৌদ্ধ এবং একটি মুসলিম পরিবার। এখান থেকেই জন্ম নেবে ‌‘অগ্নিফসল’।

মৌ বলেন, ‘আমি মূলত একজন উপস্থাপক। এর আগে অভিনয়ের অনেক প্রস্তাব পেলেও নানা কারণে করা হয়নি। কিন্তু সৈয়দ সালাহউদ্দীন জাকী স্যারের কাছ থেকে অভিনয়ের প্রস্তাব পেয়ে অন্যকিছু আর ভাবিনি। তাঁর মতো একজন মানুষের সঙ্গে কাজ করা আমার কাছে স্বপ্নের মতো। কেমন করেছি জানি না, তবে আমার সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করেছি।’

মৌসুমী মৌ বর্তমানে এনটিভি, একুশে টিভি, নাগরিক টিভি, এসএটিভি, এশিয়ান টিভি, গাজী টিভি এবং বাংলাদেশ টেলিভিশনে নিয়মিত উপস্থাপনা করছেন। প্রাচ্যনাট স্কুল অব অ্যাকটিং থেকে প্রশিক্ষণ নিয়েছেন তিন। যুক্ত আছেন মূকাভিনয়ের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের সঙ্গে।