হাতে আঁকা ছবি বিক্রির অর্থে নারীদের সাহায্য করতে চায় গ্রীন শেপারস

  © সংগৃহীত

স্বেচ্ছাসেবী সংগঠন গ্রীন শেপারস। সংগঠনটির যাত্রা শুরু হয় এ বছরের জানুয়ারিতে। সাধারণ মানুষের জন্য সর্বোপরি দেশের জন্য কিছু করার আকাঙ্ক্ষা থেকেই গ্রীন শেপারস এর যাত্রা শুরু। মাত্র ৬ মাসের পথ চলায় বেশ কিছু কাজের মাধ্যমে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয় তারা।

সংগঠনটির উদ্যোক্তারা জানিয়েছেন, গ্রীন শেপারস নাম শুনে অনেকে পরিবেশবাদী কোন সংগঠন চিন্তা করতে পারেন। তবে শুধু পরিবেশ সংক্রান্ত কাজ নয় সামাজিক বিভিন্ন ইস্যুতে সচেতনতামূলক কাজ করে যাচ্ছে সংগঠনটি৷ এর মাঝেই বাংলাদেশ সহ সারা পৃথিবীতে কোভিড-১৯ ভাইরাস আঘাত হানে। করোনাভাইরাস মহামারির শুরু থেকে সাধারণ মানুষকে সচেতনতা তৈরি করাসহ বিভিন্ন কাজ করে যাচ্ছে গ্রীন শেপারস।

তারই ধারাবাহিকতায় সাধারণ শিক্ষার্থী ও নিম্ন আয়ের মানুষকে আর্থিক সাহায্য প্রদান করে। গ্রীন শেপারসের সদস্যরা এখনও বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। তাদের কাজের ক্ষেত্রে প্রধান বাধা হয়ে দাড়ায় ফান্ডিং। বিগত দিনে সংগঠনটি সদস্যদের চাঁদায় কাজ করে আসলেও এবার চমৎকার একটি উদ্যোগ গ্রহণ করেছে।

ফান্ডিং এর জন্য গ্রীন শেপারস’র অন্যতম প্রতিষ্ঠাতা কানেতা ইয়া লাম লাম সিদ্ধান্ত নিয়েছেন, তার হাতে আঁকা ছবি বিক্রি করবেন। জানা গেছে, কানেতার চিত্রকর্ম বিক্রি করার উদ্যোগ ইতিমধ্যে প্রশংসিত হয়েছে এবং সবাই তা সাদরে গ্রহণ করেছেন।

গ্রীন শেপারস এর পেজে ও কানেতার ওয়াল থেকে চিত্রকর্ম বিক্রি করার ঘোষণা দেওয়ার সাথে সাথে প্রায় সবগুলো চিত্রকর্মই বিক্রি হয়ে যায়। ছবি বিক্রি করে যে ফান্ড কালেকশন হবে তা দিয়ে কয়েকটি অসহায় কর্মহীন পরিবারের পাশে দাড়াতে চায় গ্রীন শেপারস বলে জানা গেছে।


সর্বশেষ সংবাদ