১০ গান নিয়ে আজ টিভির পর্দায় মাহফুজুর রহমান

১০ গান নিয়ে আজ টিভির পর্দায় মাহফুজুর রহমান
  © ফাইল ফটো

এবারের ঈদে ১০টি গান নিয়ে হাজির হচ্ছেন বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলা ও এটিএন নিউজের কর্ণধার ড. মাহফুজুর রহমান। আজ মঙ্গলবার (২৬ মে) রাত সাড়ে ১০টায় তার একক সংগীতানুষ্ঠানটি এটিএন বাংলায় প্রচার হবে।

কয়েক বছরের ধারাবাহিকতায় এবারের রোজা ঈদেও গানের অনুষ্ঠান নিয়ে হাজির হচ্ছেন ড. মাহফুজুর রহমান। মৌলিক কিছু গান দিয়ে সাজানো হয়েছে এবারের অনুষ্ঠানটি। জানা গেছে, ইতিমধ্যে গানের রেকর্ডিং হয়ে গেছে। এবারের অনুষ্টানের শিরোনাম দেয়া হয়েছে ‘হিমেল হাওয়া ছুঁয়ে যায় আমায়’। করোনার একঘেয়েমির এই সময়ে ড. মাহফুজুর রহমানের গানের অনুষ্ঠান ভিন্ন মাত্রার আনন্দ যোগ করবে বলে প্রত্যাশা চ্যানেলটির।

তার বেসুরো গায়কী নিয়ে অনেক সমালোচনা ও বিতর্ক চললেও দমে যাননি তিনি। গান করে চলেছেন নিয়মিতভাবেই। হাট, ঘাট, মাঠ, সর্বত্রই ছিলো মাহফুজুর রহমানকে নিয়ে আলোচনা। ঈদের সবেচেয়ে জনপ্রিয় অনুষ্ঠান হিসেবে স্থান দখল করে নেয় বলে দাবি চ্যানেলটির।

২০১৬ সালের কোরবানির ঈদে প্রথম গানের অনুষ্ঠান নিয়ে হাজির হয়েছিলেন ড. মাহফুজুর রহমান। অনুষ্ঠানটির নাম ছিল ‘হৃদয় ছুঁয়ে যায়’। এরপর ২০১৭ সালের ঈদুল ফিতরে ‘প্রিয়ারে’, একই বছরের ঈদুল আযহায় ‘স্মৃতির আলপনা আঁকি’ গানের অনুষ্ঠান নিয়ে হাজির হন তিনি। এছাড়া ২০১৮ সালে ‘বলো না তুমি কার’ অনুষ্ঠানটি এবং গত বছরের ঈদেও ছিল তার একক সংগীতানুষ্ঠান।

মাহফুজুর রহমানের প্রতিটি গানের অনুষ্ঠানটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। প্রশংসার পাশাপাশি তা নিয়ে নানা সমালোচনাও হয়। কিন্তু তাতে দমে যাননি এই মিডিয়া ব্যক্তিত্ব। কোনো ধরনের সমালোচনা গায়ে না মেখে বরং গানকে ভালোবেসে প্রতি বছর ঈদ আসলেই নিজের একক গানের অনুষ্ঠান নিয়ে হাজির হন মাহফুজুর রহমান। কারণ তিনি মনে করেন, যারা সমালোচনা করেন তারা গানের ‘গ’ও বোঝেন না।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ