ভিডিওতে ফটোগ্রাফির দক্ষতা শেখাবে খুবির ফটোক্লাব

নিজেদের আবেগ এবং চিন্তাশক্তি প্রকাশের একটা গুরুত্বপূর্ণ মাধ্যম হিসেবে ফটোগ্রাফির ভূমিকা বরাবরই অনবদ্য। একটি ছবির মাধ্যমে ফুটে উঠে একটি গল্প। একটা গল্পকে সুন্দর মতো ফুটিয়ে তুলতে চাইলে প্রথমেই যেটা দরকার তা হলো একজন ভালো ফটোগ্রাফারের।

এরই ধারাবাহিকতায় খুলনা ইউনিভার্সিটি ফটোগ্রাফি সোসাইটি আয়োজন করতে যাচ্ছে অনলাইন ফটোগ্রাফি স্কিল ভিত্তিক ভিডিও। ফটোগ্রাফির স্কিল ভিত্তিক এসব ভিডিওতে ফটোগ্রাফির বেসিক স্কিল থেকে শুরু করে অ্যাডভান্সড ফটোগ্রাফি স্কিল, ফটোগ্রাফি হ্যাকস এবং টিপস, কিভাবে একটি ছবিকে প্রফেশনালদের মতো করে ছবি এডিট করা যায় এসব কিছুই অন্তর্ভুক্ত থাকবে।

খুলনা ইউনিভার্সিটি ফটোগ্রাফি সোসাইটির মূল উদ্দেশ্য করোনার এই সময়ে বাড়িতে লকডাউনের মধ্যে বাড়িতে বসেও যেন সবাই ফটোগ্রাফি বিষয়ক ব্যাপারে জানতে ও শিখতে পারেন, সময়ের উপযুক্ত ব্যবহার করে স্কিল ডেভেলপমেন্ট করতে পারেন। ভিডিওগুলোতে একদম বেসিক থেকে অ্যাডভান্সড লেভেল পর্যন্ত আলোচনা করা হবে যাতে সবাই উপকৃত হয়।

ভিডিওগুলোতে যারা ইন্সট্রাক্টর হিসেবে থাকবেন তারা হলেন- সাজ্জিদ আহমেদ (পারপল বার্ড), আমিনুর রহমান (চেকমেট ইভেন্টস), মনোজ দাস (ওয়েডিং ডায়েরি), সুদীপ্ত সরকার, এস এম ইমরান হাসান (পারপল বার্ড), মনিরুজ্জামান পলাশ (পারপল বার্ড)।

ভিডিওগুলো খুলনা ইউনিভার্সিটি ফটোগ্রাফি সোসাইটির পেজ থেকে নিয়মিত আপলোড করা হবে।


সর্বশেষ সংবাদ