ট্রাকভর্তি খাদ্যসামগ্রী কিনে রাস্তায় ফেলে রাখছে বিদ্যানন্দ!

  © সংগৃহীত

দেশে করোনাভাইরাসের কারণে সৃষ্ট অচলাবস্থায় বিপাকে পড়েছে নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণির মানুষ। অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠান তাদের সহযোগিতায় এগিয়ে এসেছে। তবে এরমধ্যে ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে আলোচনায় রয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ, পাচ্ছে প্রশংসাও।

মানুষের সেবার আরও একটি ব্যতিক্রমী উদ্যোগের কারণে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আলোচনায় উঠে এসেছে বিদ্যানন্দ। ট্রাকভর্তি খাদ্যসামগ্রী কিনে রাস্তায় ফেলে রাখছে তারা। সেখান থেকে প্রয়োজন অনুযায়ী নিয়ে যাচ্ছেন নিম্ন আয়ের মানুষ।

বিষয়টি নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে নিজেরাই জানিয়েছে বিদ্যানন্দ। তাতে বলা হয়েছে, ‘রাস্তায় একটা ট্রাক সবজি ঢেলে চলে গেছে। সবাই যে যার মতো করে নিয়ে যাচ্ছে। মধ্যবিত্ত কিংবা নিম্নবিত্ত; সবার জন্য খোলা এই পণ্য।

দূরের জেলা থেকে সস্তায় কিনে এভাবে বিতরণ আমরাই করছি। উত্তরবঙ্গে সবজি সস্তা, আর ঢাকায় আমরা মরছি চড়া দাম দিয়ে। এই দুই জায়গায় সামঞ্জস্য আনতে ট্রাকে ট্রাকে সবজি এনে মানুষকে দিচ্ছি এভাবে।

এইতো মাত্র শুরু, যশোর থেকে বেগুন আনছি, নেত্রকোনা থেকে পেপে। ট্রাকে ট্রাকে আনবো আর বস্তির মানুষের মাঝে ঢেলে দিবো।

পাগল আমরা, তাই পাগলামি করি। জানি, একদিন এই পাগলামির জন্য চড়া মুল্য দিতে হবে, শত্রু জন্মাবে চারপাশে। তবুও ভয় কিসের? বড়জোর প্রতিষ্ঠান বন্ধ হবে। প্রতিষ্ঠানের বিনিময়ে যদি হাজার অভুক্ত মানুষের আহার হয় তাই ভালো।’


সর্বশেষ সংবাদ