মাশরাফীর নেতৃত্বে বাংলাদেশের ওয়ানডে দল ঘোষণা

  © ফাইল ছবি

বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরে চোটের কারণে শেষ মুহূর্তে দল থেকে ছিটকে পড়েন মাশরাফী। ফলে বিশ্বকাপ ক্রিকেটের পর দীর্ঘ আটমাস পর দেশের জার্সি গায়ে মাঠে নামতে যাচ্ছেন ‘নড়াইল এক্সপ্রেস’। মাশরাফীকে অধিনায়ক করেই জিম্বাবুয়ের বিপক্ষে ১ম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ রবিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ও জিম্বাবুয়ের একমাত্র টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার পর ওয়ানডে দল ঘোষণা করে বিসিবি।

বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেন, জিম্বাবুয়ের বিপক্ষেই লাল-সবুজ জার্সি গায়ে শেষ সিরিজটি খেলতে নামবেন বাংলাদেশের সবচেয়ে ওয়ানডে সফল অধিনায়ক মাশরাফী। বিশ্বকাপের পর দলের চার সিনিয়র খেলোয়াড় মাশরাফি, তামিম, মুশফিক ও মাহমুদুল্লাহকে একসঙ্গে মাঠে দেখা যাবে।

ঘোষিত বাংলাদেশ ওয়ানডে দল পুণ্যভূমি সিলেটে জিম্বাবুয়ের সাথে আগামী ১, ৩ ও ৬ মার্চ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। গত বছর জুলাইতে সর্বশেষ ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার সাথে বাংলাদেশের যে দলটি খেলেছিল, সেই দলের ৭ জনই নেই জিম্বাবুয়ের বিপক্ষে। আর জিম্বাবুয়ের বিপক্ষে ঘোষিত দলে একদম নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন দুজন। তারা হলেন- টপঅর্ডার ব্যাটসম্যান নাইম শেখ আর অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব।

এদিকে, নতুন করে দলে ফিরে আসার তালিকাও কিন্তু বেশ দীর্ঘ। ইনজুরিমুক্ত হয়ে আবার দলে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দীন। তার সাথে অধিনায়ক মাশরাফী বিন মর্তুজাও শেষ মুহূর্তে আহত হয়ে শ্রীলঙ্কা যেতে পারেননি। তিনিও অধিনায়ক হয়েই ফিরেছেন।

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড: মাশরাফী বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল খান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ নাইম শেখ, আল আমিন হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।


সর্বশেষ সংবাদ