ঢাবিতে চট্টগ্রাম প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন সীতাকুণ্ড স্ম্যাশার্স

প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চট্টগ্রাম জেলার শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত চট্টগ্রাম প্রিমিয়ার লীগ (সিপিএল) ক্রিকেট টুর্নামেন্টে টিম সাতকানিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সীতাকুণ্ড স্ম্যাশার্স।

‘হেডাম থাইলি আইয়্যু, খেইল্লুম!’ স্লোগানকে সামনে রেখে শনিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৮ থেকে রাত ১১ টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়। যাতে অংশগ্রহণ করে চট্টগ্রাম জেলার এগারটি উপজেলা।

টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয়েছিলো সীতাকুণ্ড স্ম্যাশার্স বনাম টিম সাতকানিয়া। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সীতাকুণ্ডের ক্যাপ্টেন ফয়সাল। ৬ উইকেট হারিয়ে সীতাকুণ্ড সংগ্রহ করে ৫৮ রান। জবাবে সাতকানিয়া প্রথম ওভারেই বড়সড় হোচট খায় শূন্য রানে তিন উইকেট হারিয়ে। সাতকানিয়ার মাহাদির প্রচেষ্টায় খেলা শেষ ওভারে গড়ায় যখন ৮ রানের প্রয়োজন এবং উইকেট হাতে ছিলো ১টি। শেষ ওভারের প্রথম বলেই মাহাদীর উইকেট তুলে নিয়ে বিজয়োল্লাস শুরু করে চ্যাম্পিয়ন সীতাকুণ্ড স্ম্যাশার্স এবং ৬ রানে হেরে রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় টিম সাতকানিয়াকে।

ম্যান অব দা টুর্নামেন্ট হন সীতাকুণ্ড স্ম্যাশার্সের ক্যাপ্টেন বোরহান উদ্দিন ফয়সাল (৯৯রান এবং ৯ উইকেট), তিনি যৌথভাবে বোলার অব দা টুর্নামেন্ট ও হন। ব্যাটসম্যান অব দা টুর্নামেন্ট হন সীতাকুণ্ড স্ম্যাশার্সের ওপেনার জাহিদ উদ্দিন যিনি ১২০ রান করেছেন। যৌথভাবে সর্বোচ্চ উইকেট লাভ করেন সাতকানিয়ার জিসান এবং ম্যান অব দা ফাইনাল হন সাতকানিয়ার মাহাদী।

টুর্নামেন্টের বাকি দলগুলো হলো- মিরসরাই মাস্কেটিয়ার্স, হাটহাজারী হানটার্স, মার্বেলাস ফটিকস, বোয়ালখালী এক্সপ্রেস, ক্রিসমেটিক চন্দনাইশ, রাউজান রয়্যালস, বাঁশখালী বুলেটস, আনোয়ারা রাইডার্স ও মহানগর মুনস্ট্রার্স

টুর্নামেন্টের অন্যতম আয়োজক ছিলেন তানজিম দিহান, আকিল রিজভী, সানজেদুল আলম, সাফায়েত হোসেন এবং হাবিবুল্লাহ রিফাত।


সর্বশেষ সংবাদ