একাই চার গোল মেসির, শীর্ষে ফিরলো বার্সা

  © সংগৃহীত

চার ম্যাচের গোলখরা গুণে গুণে ঠিক চার গোল করেই কাটালেন লিওনেল মেসি। তার নৈপুণ্যে বার্সেলোনা ৫-০ গোলে এসডি এইবারকে তো হারিয়েছেই, রিয়াল মাদ্রিদকে টপকে লা লিগার শীর্ষেও উঠে এসেছে।

বার্সা অধিনায়ক শনিবার হ্যাটট্রিকের দেখা পেয়ে গিয়েছিলেন প্রথমার্ধেই। ১৪ মিনিটে একক নৈপুণ্যে দলকে এগিয়ে দেন তিনি। ৩৬ মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ডের পরের গোলটি আসে রক্ষণের ভুল থেকে। এর মিনিট চারেক পর আবারও মেসির গোলে তিন গোলে এগিয়ে প্রথমার্ধ শেষ করে বার্সা।

দ্বিতীয়ার্ধের একটা বড় সময় এইবারের আক্রমণ সহ্য করা বার্সা আবারও গোলোৎসবে মাতে ম্যাচের শেষ দিকে। ৮৭ মিনিটে অভিষিক্ত মার্টিন ব্রাথওয়েটের নিচু ক্রসে গোল করে ক্যারিয়ারে ষষ্ঠবারের মতো ‘পোকার’ বা ম্যাচে চার গোলের দেখা পান মেসি। পরের গোলটির উৎসও মার্টিন। তার শট থামালেও ফিরতি সুযোগে আর্থার মেলোর চেষ্টা রুখতে পারেননি এইবার গোলরক্ষক।

এই জয়ে ফের লা লিগার শীর্ষস্থানে ফিরল বার্সেলোনা। ২৫ ম্যাচে কাতালানদের পয়েন্ট ৫৫। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৩। তবে বার্সার চেয়ে এক ম্যাচ কম খেলেছেন জিনেদিন জিদানের শিষ্যরা। আর হেরে যাওয়া এইবার ২৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে আছে ১৬তম স্থানে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ