চ্যাম্পিয়ন দলের ৮ জনই দিনাজপুর বিকেএসপির ক্রিকেটার

  © সংগৃহীত

দীর্ঘদিন পর ক্রিকেটাররা বাংলাদেশকে উপহার দিলেন দারুণ এক ট্রফি। এর স্বাদ পেতে বহু বছর ধরেই অপেক্ষা করছিল কোটি কোটি ক্রিকেটামোদী। বাংলাদেশের যুবাদের হাত ধরে অর্জিত হলো বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব।

বাংলাদেশের কোটি কোটি মানুষের মতোই স্বপ্ন দেখেছিলেন অধিনায়ক আকবর আলীও। বাংলাদেশের ১৬ কোটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি। শক্তিশালী ভারতকে হারিয়ে তার নেতৃত্বেই যুব বিশ্বকাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশে।

তরুণ প্রতিভাবান এই আকবর আলী বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র- দিনাজপুরে গড়ে উঠেছেন। শুধু আকবরই নয় নয়, বিশ্বকাপজয়ী যুব ক্রিকেটারদের মধ্যে আটজনই দিনাজপুর বিকেএসপি থেকে হাতে-কলমে প্রশিক্ষণপ্রাপ্ত ক্রিকেটার বলে জানা গেছে।

আকবর আলী ছাড়াও দিনাজপুর বিকেএসপি থেকে যারা যুব বিশ্বকাপে খেলেছেন তারা হলেন, হাসান মুরাদ, পারভেজ হাসান ইমন, আশরাফুল ইসলাম সিয়াম, শামীম হোসেন পাটোয়ারী, প্রান্তিক নওরোজ নাবিল, শাহিন আলম ও তানজিব হাসান সাকিব।

বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বিকেএসপির ভারপ্রাপ্ত উপ-পরিচালক মো. আখিনুর জামান বলেন, ‘দিনাজপুর বিকেএসপির আটজন খেলোয়াড় যুব বিশ্বকাপে খেলে বিজয় ছিনিয়ে এনেছে। এটা আমাদের আনন্দের ব্যাপার। আমরা এত খুশি যে বলার ভাষা নেই।’

বিকেএসপির ক্রিকেট কোচ আফতার ইমাম সোহেল আনোয়ার ডিয়ার বলেন, ‘আমার অধীনে প্রশিক্ষণ নেয়া ক্রিকেটার আকবরের নেতৃত্বে দারুন সুনাম অর্জন করেছে বাংলাদেশ। তার জন্য আমরা খুব আনন্দিত।’


সর্বশেষ সংবাদ