শেষ কবে টিভিতে দেশের খেলা দেখেছে মনে নেই মুশফিকের

টি-টোয়েন্টি সিরিজ দিয়ে পাকিস্তান সফরের খেলা শুরু করেছে টাইগাররা। লাহোরে ইতোমধ্যে খেলা চলছে। তবে এই সিরিজে পাকিস্তান সফরে দলের সঙ্গে যাননি বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তিনি না গেলেও সতীর্থদের পাশে সবসময় আছেন বলে জানালেন তিনি।

আজ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামছে স্বাগতিক পাকিস্তান ও সফরকারী বাংলাদেশ। আর এ ম্যাচের আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন মুশফিক।

স্ট্যাটাসে মুশফিক লিখেছেন, ‘শেষবার কবে দেশের খেলা টেলিভিশনে দেখেছি তা মনে নেই। দলের সাথে না গেলেও সবসময় সতীর্থদের পাশে আছি। জয় নিয়ে দেশে ফিরে আসবে এই কামনা করি। সবাইকে জুম্মা মোবারক -MR 15।’

নিরাপত্তা অজুহাতে দলের সঙ্গে পাকিস্তান সফরে যাননি মুশফিকুর রহিম। মূলত পারিবারিক শঙ্কার কারণে সেখানে যাননি তিনি। তাকে পরিবারের কেউ অনুমতি দেননি। অবশ্য এ সিদ্ধান্ত তার ব্যক্তিগত অধিকারের পর্যায়ে পড়ে।

তবে তা মেনে নিতে পারছেন না পাকিস্তানিরা। সোশ্যাল মিডিয়ায় যে যার মতো করে মুশিকে নিয়ে মন্তব্য করছেন। অনেকে সমালোচনা ও ব্যঙ্গ করছেন। গেল বৃহস্পতিবার ম্যাচপূর্ববর্তী পাকিস্তানের সংবাদ সম্মেলনেও প্রসঙ্গটি ওঠে। দেশটিতে তার না যাওয়া নিয়ে আক্ষেপ ঝরেছে পাক টি-টোয়েন্টি অধিনায়ক বাবর আজমের কণ্ঠে।

মুশফিক আসেননি পাকিস্তানে। তার প্রতি আপনার বার্তা কী? এক পাকিস্তানি সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে হতাশার সুরে বাবর বলেন, বাংলাদেশ দলের প্রায় সবাই এসেছে। শুধু মুশফিক আসেননি। আমি তাকে কেবল এটিই বলব– উনি এলে আমরা খুবই খুশি হতাম। তাদের আর সবার মতো তাকেও দারুণভাবে সংবর্ধনা দিতাম।

পাকিস্তান সফর চূড়ান্ত হওয়ার আগে থেকেই এ নিয়ে নেতিবাচক ছিলেন মুশফিক। গেল ১৪ জানুয়ারি আইসিসির মধ্যস্থতায় সিদ্ধান্ত নেয় বিসিবি। সঙ্গে সঙ্গে বোর্ডকে চিঠি দিয়ে সেখানে না যাওয়ার কথা জানিয়ে দেন তিনি।


সর্বশেষ সংবাদ