বিপিএলে লেগ স্পিনারদের উপর নজর রাখছে বিসিবি

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন  © ফাইল ফটো

এবারের বিপিএলের শুরুতে অভিযোগ উঠেছিল, বিসিবির নির্দেশনা মোতাবেক সবগুলো দল লেগ স্পিনার খেলাচ্ছে না। এর আগে একাদশে লেগস্পিনার রাখা বাধ্যতামূলক করেছিল বিসিবি। আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড গঠনের মঞ্চ হিসেবে বিপিএলকে আমলে নেয়া বিসিবি বিশেষ ভাবে নজর দিচ্ছে রিস্ট স্পিনারদের উপর।

বোর্ড ইতোমধ্যে দলগুলোকে স্কোয়াড গঠনের সময় ১৪০ কিমি বেগে বল করতে সক্ষম এমন পেসার ও অন্তত একজন করে লেগ স্পিনারকে অন্তর্ভুক্ত করার জন্য বলেছে। নিয়মিতভাবে লেগ স্পিনার খেলানোর মাধ্যমে বাংলাদেশের ব্যাটসম্যানরাও নিয়মিতভাবে তাদের মোকাবেলা করার সুযোগ পাবে।

বিসিবির পরামর্শ মতে কয়েকটি দল তাদের স্কোয়াডে একজন করে লেগ স্পিনার অন্তর্ভুক্ত করেছে। আর বিসিবি তাদের উপর তীক্ষ্ণ নজর রাখছে বলে জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘আমার জানা মতে কুমিল্লা ছাড়া বাকী সবগুলো দলই লেগ স্পিনারদের খেলাচ্ছে। কুমিল্লায় মুজিব উর রহমান আছেন, তিনি খুবই ভাল অফ-স্পিনার। আমি এ পর্যন্ত লিগের সবগুলো খেলাই দেখেছি। দুই একটি ম্যাচ হয়তো দেখতে পারিনি। সেখানে লেগ স্পিনাররা খেলেছে। অংশ নিয়েছে অলক কাপালিও।’

পাপন আরও বলেন, ‘এই টুর্নামেন্টে দেশের তিনজন লেগ স্পিনার খেলছে। অলক কাপালি আমাদের নিয়মিত খেলোয়াড় নয়। আমরা যদি তাকে বাদ দিই তারপরও আমাদের হাতে রয়েছে বিপ্লব, রিশাদ ও মিনহাজুল আবেদীন আফ্রিদি। এই তিনজনের মধ্যে বিপ্লব ভালো বল করছে। আফ্রিদি ও রিশাদও ভালো করছে। এখনই তাদের সম্পর্কে বেশি কিছু বলা যাচ্ছে না। কিন্তু তারা আমাদের নজরে আছে। আশা করি তারা ভালো করবে এবং দল গঠনে বিকল্প হয়ে উঠবে। যাদেরকে আমরা এই টুর্নামেন্টে খুঁজে বেড়াচ্ছি।’


সর্বশেষ সংবাদ