০২ ডিসেম্বর ২০১৯, ১৭:৫৩

দেশে ফিরে যাচ্ছেন এইচপি কোচ হেলমেট

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে বিদায় নিচ্ছেন সায়মন হেলমট। ৩ বছরের বেশি সময় বিসিবির হাইপারফরমেন্স (এইচপি) ইউনিটের প্রধান কোচের দায়িত্ব পালন করা এই অস্ট্রেলিয়ান। ২০১৯ সালের এইচপি ক্যাম্প শেষ করে দেশে ফিরে যাচ্ছেন হেলমট। তার সঙ্গে বিসিবির চুক্তি ছিল তিন বছরের।

পরবর্তী এইচপি কার্যক্রম শুরু হবে আসছে মে মাসে। বিসিবি শিগগিরই প্রধান কোচ চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করবে। সেখানে আবেদনের জন্য হেলমটের দরজা খোলা থাকবে বলে জানান বিসিবির এক কর্মকর্তা।

বিসিবির গেম ডেভেলপমেন্ট ম্যানেজার মোহাম্মদ কাওসার জানান, তাদের ভাবনায় এমন কেউ থাকবেন ‍যিনি অন্তত ২-৩ বছর কাজ করতে আগ্রহী হবেন। তিনি বলেন, ‘বিসিবি হয়ত এমন কাউকে নিতে চাইবে যিনি দীর্ঘমেয়াদে কোচ হতে আগ্রহী থাকবেন। এইচপি পর্যায়ে কয়েকটা মৌসুম কাজ না করলে আউটপুট বেশি পাওয়া যায়।’

এইচপির কোচ হিসেবে ২০১৬ সালে এক বছরের জন্য চুক্তিবদ্ধ হন হেলমট। কাজ শুরুর কথা ছিল ওই বছরের জুলাইয়ে। গুলশান ট্র্যাজেডির কারণে নিরাপত্তা ঝুঁকির কথা বলে শেষপর্যন্ত আসেননি তিনি। পরে মেয়াদ বাড়িয়ে পরবর্তী তিন বছরের জন্য দেয়া হয় দায়িত্ব। কর্মদিবস অনুযায়ী বেতন পেতেন হেলমট। যে কারণে আইপিএল, সিপিএলের মতো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও কোচ হিসেবে দেখা যেত তাকে।

বিদায় বেলায় অনুভুতি জানতে চাইলে গণমাধ্যমকে হেলমেট বলেন, আমি আরও কিছুদিন এখানে থাকতে চেয়েছিলাম। পারিবারিক কারণে আপাতত আমাকে চলে যেতে হচ্ছে। তবে আবারো কখনো আমাকে সুযোগ দেওয়া হলে আমি অবশ্যই বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে কাজ করতে চাই। আমি এখানে কাজ করে দারুণ সময় কাটিয়েছি।