বাংলাদেশ-ভারত ফাইনাল ম্যাচ আজ

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আজ রবিবার মাঠে নামবে বাংলাদেশ। আর এ ম্যাচে জয় ছিনিয়ে আনতে পারলেই ভারতের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জিতবে টাইগাররা। এজন্য আজকের ম্যাচে খেলোয়াড়রা সিরিজ নিশ্চিত করতে উদ্গ্রীব বলে জানিয়েছেন টাইগার কোচ রাসেল ডমিঙ্গো।

দিল্লিতে অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টিতে রোহিত শর্মাদের ৭ উইকেটে হারিয়ে ভারত সফর শুরু করে মাহমুদউল্লাহরা। আর এ জয়টি  বাংলাদেশের জন্য ঐতিহাসিক জয় ধরা হয়। কারণ এর আগে ভারতের মাটিতে তাদেরই বিপক্ষে তিন ফরম্যাটে কোনো ম্যাচ জিততে পারেনি টাইগাররা। তাই দ্বিতীয় ম্যাচেও জয়ের ব্যাপারে আশাবাদী ছিলেন তারা।

রাজকোটে দ্বিতীয় ম্যাচে টস হারলেও ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা করে বাংলাদেশ। ওপেনার লিটন দাস এবং মোহাম্মদ নাঈম মারমুখী মেজাজে খেলতে থাকে। কিন্তু তাদের বিদায়ের পর লম্বা ইনিংস খেলতে পারেননি কেউ।  এর পরও ভারতকে ১৫৪ রানের টার্গেট ছুড়ে দেয় টাইগাররা। কিন্তু ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই টাইগার বোলারদের তুলাধুনো করে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ফলে মাত্র ১৫ ওভার ৪ বল ব্যাটিং করে দুই উইকেট হারিয়ে জয়ের লক্ষে পৌঁছে যায় রোহিতরা। সেইসঙ্গে ১-১ সমতায় ফিরে ভারত।

যার কারণে আজ রবিবার নাগপুরে অনুষ্ঠিত তৃতীয় ও সর্বশেষ ম্যাচটি হবে সিরিজ নির্ধারণী ম্যাচ। এজন্য আজকের ম্যাচটি জিততে চায় টাইগাররা। কারণ আজকের ম্যাচ জিতলে ভারতের মাটিতে তাদেরই বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বাদ পাবে টাইগাররা। তাই এ ম্যাচে কোনো ভুল করতে নারাজ মাহমুদউল্লাহর দল।


মন্তব্য

সর্বশেষ সংবাদ