ফিক্সিং কেলেঙ্কারিতে ভারতের দুই ক্রিকেটার আটক

সিএম গৌতম ও আবরার কাজি  © আনন্দবাজার পত্রিকা

ভারতের ক্রিকেটে ফের স্পট ফিক্সিংয়ের কালো ছায়া। এবার কর্নাটক প্রিমিয়ার লিগে (কেপিএল) ফিক্সিং কেলেঙ্কারিতে দুই ক্রিকেটারকে গ্রেফতার করা হয়েছে। কর্নাটকের সাবেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান সিএম গৌতম এবং তার সতীর্থ আবরার কাজিকে গ্রেফতার করেছে বেঙ্গালুরু সিটি সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ। গেল দুই মৌসুম ধরে কেপিএলে ফিক্সিং নিয়ে তদন্ত করছিল তারা।

গৌতম কর্নাটকের হয়ে রঞ্জি ট্রফি খেলতেন। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, মুম্বাই ইন্ডিয়ানস ও দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে খেলেছেন তিনি। চলতি মৌসুমে কর্নাটক ছেড়ে গোয়ার হয়ে খেলার সিদ্ধান্ত নেন এ ব্যাটার। আর কাজি এখন খেলেন মিজোরামের হয়ে। গেল শুক্রবার থেকে শুরু হওয়া সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে উল্লেখিত দল দুটিতে আছেন তারা।​

এর আগে গেল ২৬ অক্টোবর বেঙ্গালুরু ব্লাস্টার্সের বোলিং কোচ ভিনু প্রসাদ এবং ব্যাটসম্যান বিশ্বনাথন ফিক্সিং কেলেঙ্কারির দায়ে গ্রেফতার হন।

পুলিশের অতিরিক্ত কমিশনার সন্দীপ পাতিল বলেন, কর্নাটক প্রিমিয়ার লিগে ফিক্সিংয়ে জড়িত থাকার কারণে আমরা দুজনকে গ্রেফতার করেছি। ২০১৯ আসরের ফাইনালে এ অপরাধে যুক্ত ছিলেন তারা। শিরোপা নির্ধারণী ম্যাচে লড়ে হুবলি টাইগার্স ও বেল্লারি টাস্কার্স। গৌতম হলেন বেল্লারির অধিনায়ক। আর আবরার তার সতীর্থ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ