জুয়াড়িকে সাকিবের ফোন নম্বরদাতার পরিচয় চায় বিসিবি

  © টিডিসি ফটো

সাকিব আল হাসান, বর্তমান বিশ্বের সেরা ওয়ানডে অলরাউন্ডার। ছিলেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক। কিন্তু সম্প্রতি আইসিসির নিষেধাজ্ঞা নিয়ে মাঠের বাইরে বাংলাদেশ ক্রিকেট তথা ক্রিকেট বিশ্ব ক্রিকেটের বড় তারকা।

জুয়াড়িদের প্রস্তাব গোপন করার অভিযোগে গত ২৯ অক্টোবর থেকে তাকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি। তবে এর মধ্যে এক বছর রয়েছে স্থগিত নিষেধাজ্ঞা।

সাকিবে ওপর নিষেধাজ্ঞা ইস্যুতে আইসিসির পাঠানো ই-মেইলে বলা হয়েছে, সাকিবের পরিচিত কেউ জুয়াড়ি দীপক আগরওয়ালকে বাংলাদেশি বেশ কিছু ক্রিকেটারের ফোন নম্বর দিয়েছিল। এবার বিসিবির আলোচনায় আসছে জুয়াড়িকে দেয়া সাকিব ও অন্যদের ফোন নম্বর সরবরাহের বিষয়টি।

কিন্তু সেই ব্যক্তিটি কে যে জুয়াড়িকে সাকিবের ফোন নম্বর দিয়েছিলেন? তার পরিচয় প্রকাশ করেনি আইসিসির দুর্নীতিবিরোধী ইউনিট (এসিইউ)। বিসিবির পরবর্তী সভায় সেই ফোন নম্বর দেওয়া ব্যক্তিটির পরিচয় আইসিসির কাছে আনুষ্ঠানিকভাবে জানতে চাওয়া যায় কি-না, তা নিয়েও নাকি কথা হবে। তবে আইসিসি সেই ব্যক্তির পরিচয় প্রকাশ করবে কি-না তা নিয়েও সন্দেহ আছে। কেননা আইসিসির দুর্নীতিবিরোধী ইউনিট স্বাধীন একটি সংস্থা। তদন্তের স্বার্থে তারা অনেক কিছু আইসিসির কাছেও প্রকাশ করতে বাধ্য নয়। তাই সাকিবের নির্বাসন কমিয়ে আনার ব্যাপারে আইসিসি কিংবা বিসিবির করণীয় আসলেই খুব সীমিত।

পড়ুন: সাকিবের নিষেধাজ্ঞায় প্রেরণার বাণী শিশিরের

সাকিবের ব্যাপারে আইসিসির পাঠানো ই-মেইল পুঙ্খানুপুঙ্খভাবে পর্যবেক্ষণ করতেও কিছুটা সময় নিতে চায় বিসিবি এবং সেটা করার পরই আগামী বোর্ডসভায় সাকিবকে কী ধরনের সুযোগ-সুবিধা দেওয়া যায়, সেটাও ঠিক করবে।

আপাতত বিসিবির সামনে শাস্তি কমানোর একটি কেস স্টাডি রয়েছে, সেটা হল পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। যাকে পাঁচ বছরের শাস্তি ঘোষণার পর আইসিসি ছয় মাস আগেই মাঠে ফেরার অনুমতি দিয়েছিল।

আরো পড়ুন: সাকিব নিজে থেকেই আগে নিষেধাজ্ঞা চেয়েছিলেন: আকরাম


সর্বশেষ সংবাদ