পাপনকে আসিফ নজরুলের পরামর্শ

জুয়াড়ির প্রস্তাব না জানানোর কারণে সাকিব আল হাসানকে সকল ধরণের ক্রিকেটে এক বছর নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যদিও প্রথমে নিষেধাজ্ঞাটা ছিল দুই বছর। তবে তিনি দায় স্বীকার করে নেয়ায় এক বছর শিথিল করে ক্রিকেটের সর্বোচ্চ এ সংস্থা। এ সময়ে ফের অপরাধ করলে আগের শাস্তি বহাল থাকবে তার।

সাকিবের এই নিষেধাজ্ঞা নিয়ে ভক্তদের মধ্যে শুরু হয়েছে ব্যাপক আলোচনা-সমালোচনা। সম্প্রতি ক্রিকেট খেলোয়াড়দের আন্দোলন চলাকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের বক্তব্য ও ভারত সফরের আগে আইসিসির নিষেধাজ্ঞা- এসবের মধ্যে পাপনের সংশ্লিষ্টতা নিয়ে প্রশ্ন রয়েছে ভক্তদের মাঝে।

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে অধ্যাপক ড. আসিফ নজরুল। তিনি লিখেন, ‘পাপন, আপনার দুর্ভাগ্য কি জানেন? সত্য-মিথ্যে যেটাই হোক, সাকিবের নিষেধাজ্ঞার পেছনে আপনার হাত আছে - এটা ভাবছে বহু মানুষ।’

‘যাই হোক, আমার পরামর্শ, মানুষকে আপনার মুখটা একটু কম দেখাবেন। বিশেষ করে বাংলাদেশের খেলার সময় গাজী টিভিতে। মানুষকে উত্যক্ত করে কি লাভ আপনার?’

তবে সাকিবের নিষেধাজ্ঞা মেনে নিতে পারছেন না দেশের ক্রিকেটভক্তরা। এক বছর ক্রিকেটে প্রিয় তারকাকে দেখতে পারবেন না তারা। একে লঘুপাপে গুরুদণ্ড ভাবছেন ক্রিকেটপ্রেমীরা। শিগগির তাকে মাঠে ফেরত চান তারা।

এদিকে সাকিব আল হাসানের ম্যাচ ফিক্সিংয়ের খবর আগে থেকেই জানতেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বলে দাবি করেছেন বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী।

সাকিব ইস্যুতে বুধবার সাবের তার সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারের ভেরিফাইড অ্যাকাউন্ট থেকে গত ২২ অক্টোবর সংবাদ সম্মেলনে ‘ম্যাচ ফিক্সিংয়ের খবর আসছে’ বলে যে উক্তি করেছিলেন পাপন, সেটির ভিডিও শেয়ার করে এই দাবি করেন তিনি। ভিডিওতে দেখা যাচ্ছে। নাজমুল হাসান পাপন বলছেন, ম্যাচ ফিক্সিংয়ের খবর আপনারা খুব দ্রতই জানতে পারবেন। আপনারা চিন্তা কইরেন না, ওইগুলা আসতেছে।

ভিডিও শেয়ার করে সাবের হোসেন লিখেছেন, ‘আমার মনে হয় বিসিবি সবকিছুই জানতো এবং পাপন সাহেব যে বলেছেন, তার কোনো ধারণাই ছিল না, কথাটা সত্য নয়। দুঃখ লাগলেও এটা বলতেই হচ্ছে। ২২ অক্টোবরের যে ভিডিও ক্লিপটা, তাতে মনে হচ্ছিল পাপন সাহেব আইসিসির ঘোষণার জন্য অধৈর্য হয়ে অপেক্ষা করছিলেন।’


সর্বশেষ সংবাদ