সাকিবের পাশে থাকবে বিসিবি

সাকিবকে যে ভারত সিরিজে পাওয়া যাচ্ছে না এটি প্রায় নিশ্চিত হয়ে গেছে বিসিবি। গত রোববার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে রুদ্ধদ্বার বৈঠক করেন সাকিব। বিসিবি সূত্রের খবর, সেখানেই বোর্ড সভাপতি সাকিবকে আশ্বস্ত করেছেন পুরো ব্যাপারটিতে আইনি প্রক্রিয়ার মধ্যে থেকেই সাকিবের পাশে থাকবে বিসিবি। সাকিবকে বলে দেওয়া হয়েছে, ব্যাপারটি নিয়ে মিডিয়ার সামনে ঢালাওভাবে কথা না বলতে। ক্রিকেটারদের আন্দোলন ও পরবর্তী সময়ে চুক্তি লঙ্ঘন করে বাণিজ্যিক চুক্তি করার জন্য শোকজ নোটিশ পাওয়া- সব মিলিয়ে সাধারণ একটা ধারণা হতেই পারে যে এবার সাকিবের বিরুদ্ধে 'বদলা' নেবেন বিসিবিপ্রধান।

সংশ্নিষ্ট সূত্র জানিয়েছে, তবে আপাতত সেই পথে হাঁটছেন না নাজমুল হাসান পাপন। সাকিবের হয়ে আইসিসির সঙ্গে সব ধরনের আলোচনাই করবে বিসিবি। সবকিছুর ওপর সাকিব বাংলাদেশের অধিনায়ক। এ দেশের সবচেয়ে বড় আন্তর্জাতিক তারকা। আন্তর্জাতিক মিডিয়ায় তাকে তেমনভাবেই উপস্থাপন করা হবে। সেখানে সাকিবের পাশে অবশ্যই থাকবে বিসিবি। সেটি সাকিবকে জানিয়েও দেওয়া হয়েছে। তবে এর বাইরেও ভিন্ন মত আছে। কিছু কিছু পরিচালক এ অবস্থায় নতুন করে আরেকটি ইস্যু তৈরি করতে চাচ্ছেন। ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে সাকিবের পিচ নির্বাচন নিয়ে প্রশ্ন তুলছেন কেউ কেউ। নির্ধারিত পিচের বাইরে হঠাৎই নাকি সাকিব ওই টেস্টে অন্য একটি পিচ বেছে নেন। এ ছাড়া মুশফিককে ওপেনিংয়ে পাঠিয়ে ব্যাটিং অর্ডার শাফল করার মধ্যেও কেউ কেউ সন্দেহের বীজ খুঁজে পাচ্ছেন।

তবে আপাতত আফগানিস্তানের সঙ্গে চট্টগ্রামের ওই টেস্ট নিয়ে কোনো তদন্ত বা তেমন কিছুতে যাচ্ছে না বিসিবি। টি২০ বিশ্বকাপ সামনে রেখে বিসিবিপ্রধান চাইছেন, যাতে করে সাকিবের শাস্তির মেয়াদ কমানো যায়। আরও একটি ব্যাপার নিয়ে সাকিবের সঙ্গেই নাকি সেদিন আলোচনা হয়েছে তার। ভারত সিরিজের অধিনায়কত্ব কাকে দেওয়া হবে? এরই মধ্যে তামিম ইকবাল ব্যক্তিগত কারণে এ সিরিজটি খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন। বিসিবি সূত্রের খবর, এই সিরিজে টেস্টে অধিনায়কত্ব ফিরিয়ে দেওয়া হচ্ছে মুশফিককে। আর টি২০-এর দায়িত্ব দেওয়া হচ্ছে মোসাদ্দেক হোসেন সৈকতকে। সাকিবকে যে আগামী ছয় মাস পাওয়া যাবে না, সেটা ধরেই এখন এ মুহূর্তে এগোচ্ছে বিসিবি।


সর্বশেষ সংবাদ