ফারাজ গোল্ডকাপ: কোয়াটার ফাইনালে নর্থসাউথ ও ব্র্যাক

ইউনাইটেড গ্রুপ ফারাজ আন্তবিশ্ববিদ্যালয় গোল্ডকাপের কোয়াটার ফাইনালে পা রেখেছে নর্থ সাউথ ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়। শেষ আটে ওঠার লড়াইয়ে স্টেট বিশ্ববিদ্যালয়কে ৮-১ গোলে উড়িয়ে দিয়েছে নর্থসাউথ। কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে ইউ ল্যাব বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে ৩-২ গোলে জয় পেয়েছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়।

দিনের প্রথম ম্যাচে গোলের মেলা বসেছিল শনিবার। নেতৃত্বে ছিলেন নর্থসাউথের ইব্রাহিম মৃদুল। তাঁর গোল করার নেশার কাছে বড় হার মানতে হয়েছে স্টেটকে। ১১,৪৩ ও ৬৩ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন মৃদুল। জোড়া গোল করেছেন সাদাত এবং একটি করে গোল করেছেন আকিব, অনিক ও উসমান। দিনের দ্বিতীয় ম্যাচেও গোল হয়েছে ৫টি। রোমাঞ্চকর সেই ম্যাচের শেষ হাসি ব্র্যাকের। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৩-২ গোলে জিতেছে তারা। ৮ মিনিটে রায়হান দলকে এগিয়ে নেওয়ার পর ১৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বখতিয়ার। ৫ মিনিট পরেই ব্যবধান কমায় ইউল্যাব। এরপর হেডে সমতা ফেরান সায়ন আহমেদ। দারুণ জমে ওঠা ম্যাচের ৬২তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে বুলেট গতির সাইড ভলিতে ব্র্যাক ইউনিভার্সিটির জয় নিশ্চিত করেন বখতিয়ার। ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন তিনি।

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হোলি আর্টিজানে মর্মান্তিক সন্ত্রাসী হামলার শিকার হয়েছিলেন ফারাজ আইয়াজ হোসেন। বন্ধুকে মৃত্যুর মুখে রেখে ফিরে আসার চিন্তা মাথায় আনেননি ফারাজ। নিজের জীবন বিসর্জন দিয়েই বুঝিয়ে দিয়েছেন, শান্তি ও ভ্রাতৃত্বই হওয়া উচিত তারুণ্যের আদর্শ। সে আদর্শ সামনে রেখে বিশ্ববিদ্যালয়গুলোতে ফুটবল উন্মাদনা সৃষ্টির লক্ষ্যে টানা তৃতীয়বারের মতো ফারাজ আন্তবিশ্ববিদ্যালয় গোল্ডকাপ আয়োজন করেছে সাবেক ফুটবলারদের সংগঠন সোনালি অতীত ক্লাব।

২২ দলের টুর্নামেন্টে ৮টি গ্রুপে ভাগ হয়ে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলা হয়ে গ্রুপ পর্বের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল নিয়ে ৩ অক্টোবর থেকে শুরু হয়েছে দ্বিতীয় পর্ব। চ্যাম্পিয়ন দল পাবে ৩ লাখ টাকা, রানার্সআপ ২ লাখ।

 


মন্তব্য

সর্বশেষ সংবাদ