ঢাবি ফুটবলে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন ইসলামের ইতিহাস বিভাগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিভাগ ফুটবলে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছে বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি (আইএইসসি) বিভাগ ফুটবল টিম। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত খেলায় রাষ্ট্রবিজ্ঞান বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় তারা। বিজয়ী টিমের হাতে ট্রফি তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

নির্ধারিত ৫০ মিনিটে কোনো দলই কাঙ্খিত গোলের দেখা পাননি। ইসলামের ইতিহাস বিভাগের ফুটবলাররা বারবার আক্রমণ করেও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের গোলরক্ষককে পরাস্ত করতে পারে নি। ফলে খেলা গড়ায় ট্রাইবেকারে। দুই দলের সমর্থকদের তুমুল উত্তেজনার মধ্যে আইএইসসি টিমের দলনায়ক জাহিদ প্রথম শটেই ব্যর্থ হন। অন্যদিকে আরমান হোসেনের গোলে এগিয়ে যায় রাষ্ট্রবিজ্ঞান বিভাগ। দ্বিতীয় শটে গোলের দেখা পায় দুই টিম। পরবর্তী তিন শটের মধ্যে সবকয়টি রাষ্টবিজ্ঞান বিভাগের খেলোয়াড়রা মিস করলেও আইএইসসি বিভাগের খেলোয়াড়রা দুই গোল করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

ফলে তৃতীয়বারের মতো আন্তঃবিভাগ ফুটবলের শিরোপা জিতলো বিভাগটি।

দলের মডারেটর ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক একেএম ইফতেখারুল ইসলাম বাংলানিউজকে বলেন, খেলোয়াড়রা ধারাবাহিকভাবে কঠোর অনুশীলন করায় সফলতা এসেছে। আমরা হ্যাট্রটিক চ্যাম্পিয়ন হওয়ার পাশপাশি এ নিয়ে ছয়বার শিরোপা জিতলাম। এজন্য বিভাগের চেয়ারম্যান, সহকর্মী, কর্মকর্তা-কর্মচারীসহ সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আগামীতেও বিজয়ের এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আইএইসসি ফুটবল টিম: সুরকৃষ্ণ চাকমা, জাহিদুল ইসলাম, অর্ণব বিন আসাদ, ফয়জুল্লাহ, আল-ইমরান, আলমগীর হোসেন, বুলবুল আহমেদ, জিলানুর রশীদ, আমিনুল ইসলাম, শহিদুল ইসলাম ও ইউকে মারমা।

প্রসঙ্গত, কলা অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, বিজনেস স্টাডিজ অনুষদ, আইন অনুষদ, সমাজ কল্যাণ ও গবেষণা ইনিস্টিটিউটভুক্ত বিভাগগুলো নিয়ে ‘উত্তরাঞ্চল’ ধরে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। অন্যদিকে, বিজ্ঞান অনুষদ ও অন্যান্য অনুষদভুক্ত বিভাগগুলো দক্ষিণাঞ্চল ধরে আলাদা টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।


সর্বশেষ সংবাদ