মানবসেবায় সম্মান সূচক ডক্টরেট ডিগ্রী অর্জন মুহিব্বুল্লাহর

  © টিডিসি ফটো

সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ইপিএস ফাউন্ডেশন বাংলাদেশ’র চেয়ারম্যান মুহিব্বুল্লাহ শাহিনকে ন্যাশনাল ভার্চুয়াল ইউনিভার্সিটি ফর পিস এন্ড এডুকেশন সম্মান সূচক ডক্টরেট ডিগ্রী প্রদান করেছেন। শনিবার ভারতের লক্ষ্ণৌও সিটির হোটেল হিলটনে মুহিব্বুল্লাহর হাতে সম্মান সূচক ডক্টরেট ডিগ্রীর সনদ ‍তুলে দেন দেশটির উত্তর প্রদেশ সরকারের আইনমন্ত্রী ব্রজেশ পথক। অনাড়ম্বর এই সমাবর্তন অনুষ্ঠানে বিশ্বের ১৫ জনকে সম্মান সূচক ডক্টরেট ডিগ্রী প্রধান করা হয়।

মুহিব্বুল্লাহ শাহিনের সামগ্রীক সামাজিক কাজে কৃতিত্বের স্বীকৃতি স্বরুপ ন্যাশনাল ভার্চুয়াল ইউনিভার্সিটি ফর পিস এন্ড এডুকেশন ‘অনারারি ডক্টরেট ইন সোশ্যাল ওয়েলফেয়ার অ্যান্ড সার্ভিসেস’ প্রদান করা হয়। এই সম্মাননা বাংলাদেশ থেকে প্রথমবারের মতন অর্জন করলেন মুহিব্বুল্লাহ শাহিন।

তিনি বরগুনার বেতাগী উপজেলার মোকামিয়ায় এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। বাবা মরহুম মাওলানা বজলুর রহমান দক্ষিন অঞ্চলের একজন বিশিষ্ট সমাজসেবক ও জনপ্রিয় ব্যক্তিত্ব। বাবার আদর্শে অনুপ্রানিত হয়ে ছোটবেলা থেকেই মানব সেবায় পথচলা শুরু করেন তিনি। গ্রামীন সামাজিক কাযর্ক্রম, অসহায় মানুষের মানবিক সহায়তায় ও ঝরেপরা শিশুশিক্ষার জন্য তার অবদান এলাকবাসীর কাছে মাইল ফলক সৃষ্টি করেছে।

গ্রামের সেই ছোট মানবপ্রেমী ছেলেটি আজ দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের সুনাম অর্জন করলেন। শাহিন এর আগে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অসংখ্য সম্মাননা ও পুরস্কারে ভুষিত হয়েছেন।


সর্বশেষ সংবাদ