৩০ জুন ২০২০, ০০:২২

পিএসসির সভা আজ, ৩৮তম বিসিএসের ফল ঘোষণা হতে পারে

  © ফাইল ফটো

৩৮তম বিসিএসের ফলাফল নিয়ে ক্রমেই হতাশা বাড়ছে চাকরিপ্রার্থীদের। মৌখিক পরীক্ষার পর দীর্ঘদিনেও ফলাফল প্রকাশ না করায় হতাশার পাশাপাশি ক্ষোভও প্রকাশ করে আসছিলেন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা। তবে সে অপেক্ষার অবসান হতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, আজ মঙ্গলবার (৩০ জুন) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) বিশেষ সভা ডাকা হয়েছে। সেখানে ৩৮তম বিসিএসের মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের ফলাফল প্রকাশের বিষয়ে সিদ্ধান্ত হতে পারে বলে জানা গেছে। সারাদিনই বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে চাকরিপ্রার্থীদের বিভিন্ন গ্রুপে আলোচনা হতেও দেখা গেছে। ফলপ্রত্যাশী অনেকেও বিষয়টি ফোন করে জানতে চান।

পরে সোমবার (২৯ জুন) রাত ১০টার দিকে এ ব্যাপারে জানতে দ্যা ডেইলি ক্যাম্পাস’র পক্ষ থেকে যোগাযোগ করা হয় পিএসসির একজন কর্মকর্তার সঙ্গে। তিনি ফল প্রকাশের ব্যাপারে স্পষ্ট করে কিছু না বললেও আজ সভা ডাকার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে সভার সময় এবং আলোচ্য সূচির বিষয়ে তথ্য জানেন না বলে তিনি জানান।

গত বছরের ১ জুলাই ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে পিএসসি। এতে পাস করেন ৯ হাজার ৮৬২ জন। এর আগে লিখিত পরীক্ষায় অংশ নেন ১৪ হাজার ৫৪৬ জন প্রার্থী। পাস করা ওই প্রার্থীরা মৌখিক পরীক্ষায় অংশ নেন। গত বছরের ২৯ জুলাই থেকে চলতি বছরের ৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলে মৌখিক পরীক্ষা।

৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে দুই হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করার কথা ছিল। তবে এখন এই বিসিএসে ১৩৬ জন বেশি নিয়োগ পাবেন। এতে এই বিসিএসে মোট পদের সংখ্যা হচ্ছে ২ হাজার ১৬০।

২০১৭ সালের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা হওয়ার প্রায় দুই মাসের মধ্যে এর ফলাফল প্রকাশ করা হয়। এতে তিন লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন করেন।