এসএসসির ফল নিয়ে শিক্ষামন্ত্রীর স্ট্যাটাস

  © ফাইল ফটো

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেই আজ রবিবার (৩১ মে) চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ফল প্রকাশ করবেন। এরপর বেলা ১১টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তন থেকে ফেসবুক লাইভে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

এ উপলক্ষে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন শিক্ষামন্ত্রী। তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল- ‘আজ ৩১ মে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ২০২০ সালের এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফলাফল ঘোষণা করার সদয় সম্মতি দিয়েছেন। তাঁর হাজারো ব্যস্ততার মাঝেও বরাবরের মতই এ সময় তিনি আমাদের জন্য দেয়ায় আমরা পুরো শিক্ষা পরিবার তাঁর কাছে কৃতজ্ঞ।

তিনি গণভবন প্রান্ত থেকে ফলাফল প্রকাশ করবেন এবং তাঁর দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন ইনশাআল্লাহ। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সম্মানিত সচিবদ্বয়, মাউশি, মাদ্রাসা ও কারিগরি অধিদপ্তরের মহাপরিচালকবৃন্দ এবং সকল শিক্ষা বোর্ডের সম্মানিত চেয়ারম্যানবৃন্দকে নিয়ে মাননীয় শিক্ষা উপমন্ত্রী মহোদয় ও আমি শিক্ষা মন্ত্রণালয় প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ফলাফল প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত থাকবো ইনশাআল্লাহ।

মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে বোর্ডের চেয়ারম্যান মহোদয়গনের কাছ থেকে সকল শিক্ষা বোর্ডের ফলাফল আমার গ্রহণ করবার কথা রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর ফলাফল ঘোষণার সাথে সাথেই সারা দেশব্যাপী সকল শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হবে এবং এসএমএস এর মাধ্যমেও পরীক্ষার্থীরা ফলাফল পেয়ে যাবেন আশা করি।

এ অনুষ্ঠানটি গণভবন প্রান্ত থেকে সরাসরি বিটিভিতে প্রচারিত হবে। শিক্ষা মন্ত্রণালয় প্রান্ত থেকেও এ অনুষ্ঠানটি বিটিভির প্রচার করবার কথা রয়েছে। এছাড়াও করোনা সংক্রমণের বিষয়টিকে বিবেচনায় নিয়ে সাংবাদিক বন্ধুদের অনুরোধে মন্ত্রণালয় প্রান্তের অনুষ্ঠান এবং পরবর্তীতে ফলাফলের বিভিন্ন বিশ্লেষণ নিয়ে বরাবরের মত আমার সংবাদ সম্মেলনটি বিটিভির পাশাপাশি ফেসবুক লাইভেও প্রচারিত হবে। সাংবাদিক বন্ধুদের ফেসবুকের মাধ্যমে পাঠানো প্রশ্ন সমূহের উত্তরও সেখানে উপস্থাপনের আমরা চেষ্টা করবো।

সকল পরীক্ষার্থী ও অভিভাবকদের জন্য শুভকামনা রইলো। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু। বাংলাদেশ চিরজীবী হোক। সবাইকে মুজিববর্ষের প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।

আসুন সবাই সচেতন ও দায়িত্বশীল হই। স্বাস্থ্যবিধি ও সরকারের নির্দেশনা মেনে চলি। করোনার সংক্রমণ থেকে নিজকে, পরিবারকে ও দেশকে মুক্ত রাখি।’


মন্তব্য

সর্বশেষ সংবাদ