আইআইইউসি স্প্রিংয়ের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) স্প্রিং ২০২০ সেমিস্টারের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। শনিবার বেলা দুইটায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ছয়টি অনুষদের ফলাফল একসাথে প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক অ্যাফেয়ার্স ডিভিশনের ডিরেক্টর ড. মুরতজা আহমেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এবারের ভর্তি পরীক্ষায় এগারটি বিভাগে প্রায় ৩ হাজার শিক্ষার্থী অংশগ্রহন করে। এর মধ্যে পাশ করেন ৫০% শিক্ষার্থী।

তিনি বলেন, আমরা আসন খালি থাকা সাপেক্ষে আরো একটি ভর্তি পরীক্ষার আয়োজন করবো। তিনি আরোও বলেন, আমরা ২য় স্লটে ভর্তি পরীক্ষা না নিলেও পারতাম, তবে মেধাবী ছাত্র ভর্তি করার নিমিত্তে আগামী মাসে আরো একটি ভর্তি পরীক্ষার আয়োজন করবো।

ফলাফল দেখতে ক্লিক করুন

এবারের ভর্তি পরীক্ষায় কুরানিক সাইন্সেস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ৬০ জন শিক্ষার্থী, দা'ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ৩৪ জন, সাইন্সেস অফ হাদিস অ্যান্ড ইসলামিক স্টাতিজ বিভাগে ৯ জন, কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে মেধা তালিকাতে ১৬০ জন ও অপেক্ষামান ৯০ জন, ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে মেধাতালিকায় ১২০ ও অপেক্ষামান ১০০ জন, ইলেক্ট্রিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এ মেধাতালিকায় ৮০ ও অপেক্ষামান তালিকায় ৬০ জন, কম্পিউটার অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে মেধাতালিকায় ৪০ ও অপেক্ষামান ৪০ জন, ফার্মাসি বিভাগে মেধাতালিকায় ৪০ অপেক্ষামান ৪০ জন, ব্যাচেলর অ্যান্ড বিজনেস অ্যাডমনিস্ট্রেশন বিভাগে মেধাতালিকায় ২৭০ ও অপেক্ষামান ৫০ জন, ইকেনমিক্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে মেধাতালিকায় ১৫৭ জন, ইংলিশ ল্যাংগুয়েজ অ্যান্ত লিটারেচার বিভাগে মোট ১৮৬ জন আইন বিভাগে মেধাতালিকায় ৫০ জন ও অপেক্ষামান তালিকায় ৩৫ জন শিক্ষার্থী পাশ করেন।

উল্লেখ্য এবারের ভর্তি পরীক্ষা গত ৮ ও ৯ জানুয়ারী অনুষ্ঠিত হয়। ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iiuc.ac.bd তে পাওয়া যাবে।


সর্বশেষ সংবাদ