ইবির বি ইউনিটের ফল প্রকাশ, পাস ১১ শতাংশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভূক্ত ‘বি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। ফলাফলে পাসের হার ১১.২৮ শতাংশ।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর নিকট আনুষ্ঠানিকভাবে ফলাফল হস্তান্তর করেন ‘বি’ ইউনিট সমন্বয়কারী অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, ছাত্র উপদেষ্টা ও প্রক্টর (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন উপস্থিত ছিলেন।

ইউনিট সূত্রে জানা যায়, এবছর ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৬৫ আসনের বিপরীতে আবেদন জমা পড়ে ২৭ হাজার ৬৩৭টি। পরীক্ষায় অংশগ্রহন করেন ২৪ হাজার ৯৫৫ জন। এদের মধ্যে কৃতকার্য হন ২ হাজার ৮১৫ জন ভর্তিচ্ছু।

এ বারের ভর্তি পরীক্ষায় ‘বি’ ইউনিটে মোট চার শিফটে লিখিততে প্রথম, দ্বিতীয় ও চতুর্থ শিফটে পাস মার্কস শিথিল করে ৭ এর স্থলে ৪ করা হয়েছে। আর তৃতীয় শিফটে ৭ এর পরিবর্তে ৩ করা হয়েছে।

এছাড়া কোন শিক্ষার্থী ইংরেজি ও বাংলা বিষয়ে ভর্তি হতে চাইলে তাকে এর আগে ১৫ নম্বর শর্ত ছিল কিন্তু এবার শিথিল করে ১২ করা হয়েছে। আর অন্যান্য বিভাগের ক্ষেত্রে ১০ এর স্থলে ৮ নম্বর করা হয়েছে।

উল্লেখ্য, ‘বি’ ইউনিটের ফলাফল সংক্রান্ত্র যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd থেকে জানা যাবে।


সর্বশেষ সংবাদ