ইবিতে বিএড কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ব্যাচেলর অব এডুকেশন (বিএড), মাস্টার্স অব এডুকেশন (এমএড) এবং ডিপ্লোমা ইন লাইব্রেরী সায়েন্স কোর্সের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মীর মোশারফ হোসেন একাডেমিক ভবনে ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইইআর) অধীনে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা যায়, এ বছর বিএড কোর্সে ৭৫টি আসনের বিপরীতে ১৪৯ জন, এমএড কোর্সে ৫০টি আসনের বিপরীতে ৫২ জন এবং ডিপ্লোমা ইন লাইব্রেরী অ্যান্ড ইনফরমেশন সায়েন্স কোর্সে ৮০টি আসনের বিপরীতে ১৮১ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

এ আগে গত ৭ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার আবেদনপত্র সংগ্রহ ও জমা দানের শেষ সময় ছিল। শুক্রবার (৪ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুপুর ২টা হতে পরীক্ষা শুরু হয়ে বিরতিহীন ভাবে চলে দুপুর আড়াইটা পর্যন্ত।

ভর্তি পরীক্ষা চলাকালে পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন অ্যান্ড রিসার্চের পরিচালক অধ্যাপক ড. মেহের আলী। এসময় ইনস্টিটিউটের নিয়মিত ও খন্ডকালীন শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে অধ্যাপক ড. মেহের আলী বলেন, ‘কোন প্রকার অনিয়ম ছাড়াই সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। অতি দ্রুততম সময়ের মধ্যে পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।’

উল্লেখ্য, ভর্তি পরীক্ষার ফলাফলসহ বিস্তারিত তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে জানা যাবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ