চলচ্চিত্রে প্রতিভাবান নতুন ‍মুখ খুঁজছে পরিচালক সমিতি

  © ফাইল ফটো

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি দেশের চলচ্চিত্র বিভাগের উন্নয়ন, অগ্রগতি ও এ পেশায় নতুনমাত্র যোগ করতে সম্প্রতি নতুন মুখের সন্ধানে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। চলচ্চিত্রে মানুষের চাহিদার ঘাটতি পূরণ করতে মূলত এমন উদ্যোগের কথা বলছে প্রতিষ্ঠানটি।

সোমবার (১০ এপ্রিল) সংগঠনটির গল্প যাচাই উপ কমিটির আহবায়ক ছটকু আহমেদ সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রায়শই প্রযোজক পরিচালক অভিনেতা কলাকুশলী সাংবাদিক ও চলচ্চিত্র প্রেমীদের কাছ থেকে একটা অনুযোগ শোনা যায় যে সিনেমা বানানোর উপযোগী ভালো ও উন্নতমানের মৌলিক গল্পের প্রচন্ড অভাব। ভালাে গল্পের অভাবে পরিচালক ছবি বানিয়ে তৃপ্তি পান না। অভিনেতা অভিনয়ে কোন কুশলীতা প্রদর্শন করতে পারেন না। কলা কুশলীরা কাজ করে আস্থা পান না। যারমাধ্যমে এর দর্শকরা একই গল্পের পুন রূপান্তর দেখে হল বিমুখ হয়ে পড়েছেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি বিশ্বাস করে বাংলাদেশের বিভিন্ন স্থানে প্রতিষ্ঠিত, অপ্রতিষ্ঠিত, পরিচিত, অপরিচিত অনেক ভালাে মৌলিক গল্পকার, চিত্রনাট্যকার, সংলাপ রচয়িতা আছেন যারা তাদের প্রতিভা বিকাশের যথাযথ সুযোগ পাচ্ছেন না। সহজ যোগাযোগের মাধ্যম ও তাদের প্রতিভা বিকাশের সুযোগ সৃষ্টি করার জন্য বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে গল্পকার, চিত্রনাট্যকার, সংলাপ রচয়িতা অন্বেষণের উদ্যোগ নেয়া হয়েছে।

আবেদনে নিয়ম: গল্পকার বা চিত্রনাট্যকারকে তার নাম, ঠিকানা টেলিফোন নাম্বার এবং জাতীয় পরিচয় পত্রের ফটো কপিসহ গল্প বা চিত্রনাট্য A ফোর সাইজ পেপারে টাইপ কৃত অবস্থায় পরিচালক সমিতিতে জমা দিতে হবে। পরিচালক সমিতির ঠিকানায় রেজিস্টারীকৃত ডাকযোগে বা পরিচালক সমিতির ই-মেইলেও গল্প পাঠানো যাবে।

সেই সাথে গল্প যাচাই বাছাই এর সার্ভিস চার্জ বাবদ মাত্র ৫০০ (পাঁচশো) টাকা জমা দিয়ে রশীদ নিতে হবে। পরিচালক সমিতির বিকাশ নাম্বারে সার্ভিস চার্জ প্রেরণ করা যাবে। আবেদন করা যাবে ১ জুন থেকে ৩১ অগাস্ট তারিখ পর্যন্ত।

আবেদন পাঠানোর ঠিকানা: বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি বি এফ ডি সি তেজগাঁও, ঢাকা।
ইমেইল- bangladeshi film directors a@ymail.com
বিকাশ নাম্বার- ০১৭১২৯৯৯১২৮


সর্বশেষ সংবাদ