এবার সিনেমার নায়ক হচ্ছেন মাশরাফি!

মাশরাফি বিন মর্তুজা
মাশরাফি বিন মর্তুজা  © ফাইল ফটো

একাদশ জাতীয় সংসদে নির্বাচিত হয়ে ইতোমধ্যে সাঁড়া ফেলে দিয়েছেন ক্রিকেট খেলোয়াড় মাশরাফি বিন মর্তুজা। এরই মাঝে নিজ নির্বাচনী এলাকা নডাইলে সাধারণ মানুষের ভোগান্তি লাঘবে মাঠে নেমে পড়েন তিনি। অনেকে তার মাঝে খুঁজে পাচ্ছেন চলচ্চিত্রের জনপ্রিয় চরিত্র। আর বাস্তব মাশরাফির মাঝে এই চরিত্র ফুটে ওঠায় তা আরো বেশি জনপ্রিয়তা লাভ করছে।  

এবার মাশরাফির বাস্তব চরিত্র ঢালিউডের চলচ্চিত্রে রূপায়িত করার আগ্রহ প্রকাশ করছেন বাংলাদেশের তরুণ চলচ্চিত্র পরিচালক হাবিবুল ইসলাম হাবিব। সম্প্রতি তিনি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে এমনই আগ্রহের কথা জানান।

তিনি বলেন, বলিউডের অভিনেতা অনিল কাপুর ‘নায়ক’ সিনেমাতে যেভাবে দেশের হয়ে কাজ করেছেন, ঠিক সেভাবে মাশরাফি সংসদ সদস্য হওয়ার পর তার মাঝে একই ধরনের প্রবণতা দেখছি। দেশের সমস্যা সমাধান করতে এভাবে যদি সংসদ সদস্যরা কাজ করা শুরু করেন তবে আমাদের দেশ বিদ্যুৎ গতিতে এগিয়ে যাবে। আমার মনে হয়, এই কাজগুলো সবার সামনে তুলে ধরলে বাকিরাও এগিয়ে আসবে। যে কারণে আমি ‘নায়ক’ ছবিটি রিমেক করতে চাই। নায়ক হিসেবে চাই মাশরাফি বিন মুর্তজাকে’। 

এ ব্যাপারে মাশরাফিকে ফোন করেছিলেন জানিয়ে হাবিব বলেন, ‘আমি এরই মধ্যে মাশরাফির সাথে যোগাযোগ করার চেষ্টা করেছি। তাঁর মোবাইল ফোনে ফোন করেছি। তিনি ব্যস্ততার কারণে হয়তো  ফোন ধরতে পারেননি। মোবাইল ফোনে ম্যাসেজ করেছি। আশা করি সময় পেলে তিনি ফোন করবেন। তবে আমি উনার সহকারীদের সাথে যোগাযেগ করার চেষ্টা করছি।’

হাবিব আরো বলেন, ‘আমি জানি খেলা ও রাজনীতি নিয়ে মাশরাফি অনেক  ব্যস্ত  একজন মানুষ। যে কারণে তিনি যখন যেভাবে সময় দেবেন, আমি সেভাবেই ছবির শুটিং করতে চাই। আমি এর আগেও ছবি প্রয়োজনা করেছি। এই ছবিটিও আমি নিজে প্রযোজনা করব। চলতি সংসদে মাশরাফির মতো আরো নতুন সদস্য রয়েছেন। আমি মনে করি, এমন একটি কাজ সবাইকে অনুপ্রাণিত করবে।’

হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘রাত্রির যাত্রী’ গত ১৫ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে।  দেশের ১৭টি সিনেমা হলে মুক্তি পায় চলচ্চিত্রটি। ছবিটি প্রযোজনাও করেছেন হাবিবুল ইসলাম। ‘রাত্রির যাত্রী’ ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন ও মৌসুমী।

এছাড়া পরিচালক হাবিবুল ইসলাম হাবিব একজন স্বপ্নবাজ নির্মাতা হিসেবে পরিচিত। তিনি একাধারে একজন সাংস্কৃতিক কর্মী, নাট্য নির্মাতা, চলচ্চিত্র পরিচালক, তিনি সাংস্কৃতিক আন্দোলনের অগ্রপথিক। আশির দশকের শুরুতে ‘প্রেক্ষাপট’ নাট্যদল নিয়ে হাবিবুল ইসলাম হাবিব তার যাত্রা শুরু করেন। পরিচালনা করেন বহুল আলোচিত মঞ্চনাটক ইদানীং তিনি ভদ্রলোক, খাঁটি মীরজাফরের বাচ্চা, ব্যারিকেড চারিদিক, সারাদিন পর, উল্টারাত পাল্টাদিন ইত্যাদি। ইদানিং তিনি ভদ্রলোক খুবই জনপ্রিয় মুক্তিযুদ্ধভিত্তিক নাটক।

বাংলাদেশে অ্যাকশন থ্রীলার ড্রামার রূপকার তিনি। তার হাতে নির্মিত হয় পুলিশ বাহিনীর সদস্যদের নিয়ে নাটক, বাংলাদেশ সেনা বাহিনীকে নিয়ে থিম সং ও টিভি ফিলার। চলচ্চিত্র, মঞ্চ ও টিভিতে তার সান্নিধ্যে এসে অনেকেই সুপ্রতিষ্ঠিত হয়েছেন। 


সর্বশেষ সংবাদ