অবৈধ বিদ্যুৎ সংযোগ

নিউ ক্যাসেল ইংলিশ মিডিয়াম স্কুলের ১২ লাখ টাকা জরিমানা

লোগো  © সংগৃহীত

অবৈধ বিদ্যুৎ সংযোগ ব্যবহারের অভিযোগে রাজধানীর নিউ ক্যাসেল ইংলিশ মিডিয়াম স্কুলকে ১২ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।  বুধবার কোম্পানিটির স্পেশাল টাস্কফোর্সের মাধ্যমে স্কুলটিকে এই জরিমানা করা হয়।

জানা যায়, রাজধানীর শনিরআখড়া এলাকার নিউ ক্যাসেল ইংলিশ মিডিয়াম স্কুল দীর্ঘদিন ধরে মিটার বাইপাস করে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ ব্যবহার করে আসছিল।  গোপন সংবাদের ভিত্তিতে বুধবার স্কুলটিতে অভিযান চালায় ডিপিডিসির কোম্পানি সচিবের অধীনে গঠিত টাস্কফোর্স।  অভিযানে অবৈধ বিদ্যুৎ সংযোগ ব্যবহারের প্রমাণ পাওয়ায় স্কুলটিকে তাৎক্ষণিক ১২ লাখ টাকা জরিমানা করা হয়। 

এ বিষয়ে ডিপিডিসির কোম্পানি সচিব জয়ন্ত কুমার সিকদার (যুগ্ম-সচিব) জানান, অভিযানে গ্রাহকের লেজার পর্যবেক্ষণ করে দেখা যায়, প্রায় ৪ বছর ধরে এই কারচুপির ঘটনা ঘটছে।  স্কুল প্রধান বিদ্যুৎ কারচুপির সত্যতা স্বীকার করেছেন।  মিটার রিডার ফয়সাল ও টেকনিক্যাল সুপারভাইজার আশরাফুলের সহযোগিতায় স্কুলটি অবৈধভাবে সংযোগ ব্যবহার করত। 

তিনি বলেন, ‘বাইপাসের মাধ্যমে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করায় গ্রাহকের কাছ থেকে মাসে ৫০ থেকে ৬০ হাজার টাকার বিদ্যুৎ বিল আসার কথা থাকলেও সেখানে আসছে মাত্র ৫ থেকে ৬ হাজার টাকা। ’ 


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ